আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

রংপুরে করোনার জন্য প্রস্তুত হচ্ছে ৫০ আইসিইউ বেড

মোঃ আতাউর রহমান, রংপুর জেলা প্রতিনিধিঃ

রংপুরে করোনায় আক্রান্ত গুরুতর রোগীদের চিকিৎসার জন্য শুরু হয়েছে আইসিইউ বেড স্থাপনের কাজ। প্রথম পর্যায়ে ১০টি বেড স্থাপন করা হবে নগরীর পুরাতন সদর হাসপাতাল সংলগ্ন ১০০ শয্যা বিশিষ্ট শিশু হাসপাতালের নবনির্মিত ভবনে। এরইমধ্যে প্রয়োজনীয় বরাদ্ধ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

বিষয়টি নিশ্চিত করে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আমিন আহমেদ খান জানান, রোববার সকালে ১০টি আইসিইউ’র জন্য প্রয়োজনীয় সরঞ্জাম এসে পৌঁছেছে। প্রকৌশলীরা কাজ শুরু করেছেন। ১০ দিনের মধ্যে কাজ শেষ হয়ে গেলে বাকি গুলোর কাজও শুরু করা হবে।

তিনি আরও জানান, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে আইসোলেশন বেড প্রস্তুত থাকলেও কোন আইসিইউ বেড না থাকায় সম্প্রতি স্বাস্থ্য অধিদফতর থেকে রংপুরের জন্য ৫০টি স্থাপনের বরাদ্ধ দেয়া হয়।

ডা. আমিন আহমেদ খান বলেন, রংপুরে এখন পর্যন্ত শনাক্তকৃত করোনা রোগী আছেন ১৫ জন। সন্দেহজনক আছেন আরও ১১জন। তাদের সবাইকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনসহ বাড়িতে পর্যবেক্ষণে রাখা হয়েছে। রংপুরে আইসিইউ বেড প্রস্তুত করার আগেই যদি কারো আইসিইউ সাপোর্টের প্রয়োজন হয় তাহলে তাদেরকে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ