আজ ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

৪ নং মোবারকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে ত্রাণ বিতরণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

 

নিজস্ব প্রতিবেদক:

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় ৪ নং মোবারকপুর ইউনিয়ন পরিষদে ত্রাণ বিতরণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেছেন ইউপি সদস্যরা।

৪ নং মোবারকপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যরা বলেন বর্তমান সরকার করোনাভাইরাস ও দুর্যোগ পরিস্থিতিতে জনগণের দুর্ভোগ লাঘবে বর্তমান শেখ হাসিনা সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন। মাঠ পর্যায়ে বাস্তবায়নের লক্ষ্যে মোবারকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌহিদুর রহমান মিয়া তালিকা প্রণয়নে স্বেচ্ছাচারিতা ও অনিয়ম করেন।এবং ইউনিয়ন পরিষদের সদস্য গানকে পাশ কাটিয়ে এবং ইউপি সদস্যদের স্বাক্ষর জাল করে তালিকা তৈরি করেন।বিতরণের ক্ষেত্রে শুধুমাত্র দুর্নীতি করার জন্য ইউপি সদস্যগণকে সম্পৃক্ত করেননি। এই মর্মে উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগটি দায়ের করি

এ বিষয়ে প্যানেল চেয়ারম্যান জিয়াউর রহমান (নকশাল) বলেন, আমাদের সকল ইউপি সদস্যকে তালিকা তৈরীর বিষয়ে প্রতিটি ইউপি সদস্যের কাছে থেকে ১০ জন করে ব্যক্তির নাম চাওয়া হয়।পরবর্তীতে এ বিষয়টি জানাজানি হলে ৩০ জন ব্যক্তিকে প্রতি ওয়ার্ডে ত্রাণ দিবে বলে জানান চেয়ারম্যান। এ বিষয়টি সকল ইউপি সদস্যকে অবহিত করা হলে তারা বলেন আমরা তো স্বাক্ষর করেনি। সকল ইউপি সদস্য প্যানেল চেয়ারম্যান বক্তব্য সমর্থন করেন।

মোবারকপুর ইউনিয়নের দায়িত্বে থাকা ট্যাগ অফিসার বরুণ কুমার মন্ডল সিনিয়র উপজেলা মৎস্য অফিসার বলেন, প্রথমে চেয়ারমান তৌহিদুর রহমান মিয়া সিরিয়াল করে ত্রাণ দিতে চাইলে আমি অস্বীকৃতি জানায় এবং সিরিয়াল মোতাবেক ত্রাণ বিতরণ করতে বলি।

উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া উপস্থিত থাকায় তিনি বলেন, কোন ক্রমেই সিরিয়াল পরিবর্তন করা যাবে না।

৪নং মোবারকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌহিদুর রহমান মিয়ার নিকট বিষয়টি জানতে চাইলে বলেন, প্রতিটি ইউপি সদস্যকে দশজন করে এবং আমি ব্যক্তিগত তালিকা তৈরি করে দিতে চাইলে ট্যাগ অফিসার অস্বীকৃতি জানায়। পরবর্তীতে ট্যাগ অফিসারের নির্দেশে সিরিয়াল মোতাবেক ত্রাণের চাউল বিতরণ শুরু করি

উপজেলা নির্বাহী অফিসার শিমুল আক্তার এর নিকট ইউপি সদস্যদের অভিযোগের বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

     এ ক্যাটাগরীর আরো সংবাদ