আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

চুয়াডাঙ্গায় নার্সসহ করোনায় আক্রান্ত ৬

এস.এইচ সবুজ, চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ

চুয়াডাঙ্গায় নতুন আরও ৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের একজন সিনিয়র স্টাফ নার্স রয়েছেন। নতুন আক্রান্ত ৬ জনের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়ার হুচুকপাড়া গ্রামের ১ জন, ডিঙ্গেদাহ গ্রামের ১জন, আলমডাঙ্গা উপজেলার খাদিমপুর গ্রামের ২ জন ও শিয়ালমারী এবং বটিয়াপাড়া গ্রামের ১ জন করে রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা: এ এস এ এম মারুফ হাসান। তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার নতুন ৬ জন করোনা পজেটিভ রিপোর্ট আসার পর চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের দুইজন চিকিৎসক, নার্সসহ ১৫ জন স্টাফকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। একই সাথে আক্রান্ত ৬ জনকে তাদের নিজ বাড়িতে আইসোলেশন ওয়ার্ড তৈরি করে সেখানেই চিকিৎসা দেওয়া হবে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা: শামীম কবির জানান, গত ৬ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত সদর উপজেলার বেগমপুর গ্রামের একজন কিডনি রোগী চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরবর্তীতে তিনি ঢাকাতে গিয়ে করোনায় আক্রান্ত হন। বিষয়টি জানার পর হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের ১১ জন চিকিৎসক নার্সসহ ২১ জনের নমুনা সংগ্রহ করে মঙ্গলবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পাঠানো হয়। সেই ২১ জনের মধ্যে বৃহস্পতিবার ৬ জনের করোনা পজেটিভ রিপোর্ট আসে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য বলছে, গত মাসের ১৬ মার্চ থেকে চলতি মাসের ২২ এপ্রিল পর্যন্ত চুয়াডাঙ্গা জেলার চারটি উপজেলা থেকে মোট ১৫৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। তার মধ্যে রিপোর্ট হাতে পাওয়া গেছে ১৩১ জনের। এর মধ্যে করোনা পজেটিভ পাওয়া গেছে ৮ জনের।

উল্লেখ্য, গত মাসের ১৯ মার্চ চুয়াডাঙ্গায় প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত ইতালি ফেরত যুবক চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ১৫ দিন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ