আজ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মণিরামপুরে যাযাবর সম্প্রদায়ের মাঝে এলজিইআরডি প্রতিমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরন

আব্দুল্লাহ আল হাসিব, মণিরামপুর (যশোর) প্রতিনিধিঃ

যশোর জেলার মনিরামপুর উপজেলায় সমাজে পিছিয়ে পড়া যাযাবর সম্প্রদায়ের মাঝে এলজিইআরডি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের খাদ্য সামগ্রী বিতরন করেন।

২৩ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে উপজেলার শ্যামকুড় ইউনিয়নের পাশে যাযাবর সম্প্রদায়ের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী। এসময় উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রীর প্রতিনিধি যুবলীগ নেতা শিমুল কুশারী।

সমাজে পিছিয়ে পড়া সম্প্রদায় যাযাবর গোষ্ঠি যারা বিভিন্ন জেলায় জেলায় ঘুরে তাদের জিবিকা নির্বাহ করে এমন একটি গোষ্ঠি উপজেলার শ্যামকুড় ইউনিয়নের পাশ্ববর্তী একটি মাঠে অনেকদিন যাবৎ অবস্থান করে আসছে। সরকারের নির্দেশনায় তারা বাইরে যেতে পারছে না। যার কারনে তাদের দিন কাটছে অনাহারে। আবার স্থানীয় জনপ্রতিনিধিরাও তাদের জন্য কিছু করতে পারছে না।

এমন খবর যখন করোনাভাইরাস জনিত দূর্যোগ মোকাবেলায় গঠিত সেচ্ছাসেবীরা জানতে পারে তখন তারা বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান উল্লাহ শরিফীকে জানান। উপজেলা নির্বাহী অফিসার তাৎক্ষনিক প্রতিমন্ত্রীর প্রতিনিধি শিমুল কুশারির সাথে আলোচনা করে তাদের খাদ্যের ব্যবস্থা করে দেন।

এছাড়া শিমুল কুশারী এর আগে উপজেলা পরিষদের সামনে খাদ্য সহায়তার জন্য আসা ৭ নারী-পুরুষকে নগদ অর্থ প্রদান, দুইটি শিশুর দুধ কেনার জন্য অর্থ প্রদানসহ উপজেলার বিভিন্ন এলাকার মানুষের খোজ খবর রেখেছেন।
এ ব্যাপারে জানতে চাইলে যুবলীগ নেতা শিমুল কুশারি জানান, “আমি সর্বক্ষনিক উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ রাখছি।

কোন ব্যাক্তি যদি খাদ্য সহায়তার প্রয়োজন হয় প্রতিমন্ত্রীর পক্ষ থেকে আমি নিজে তার খাদ্যের ব্যবস্থা করে দিব।”

এসময় সেখানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, সেচ্ছাসেবী টিমের পৌরসভা মেন্টর আক্তারুজ্জামান সুমন। শ্যামকুড় ইউনিয়নে সেচ্ছাসেবী টিম লিডার আমিনুল হক রাজু প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ