আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

যশোরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে করোনার থাবা, খুলনা বিভাগে আক্রান্ত – ৩৭, মৃত্যু -১

জেমস আব্দুর রহিম রানা, যশোর প্রতিনিধিঃ

যবিপ্রবি ল্যাবে আরও ১২টি নমুনা পজেটিভ, নতুন আক্রান্ত যশোরের ২ জন।

যশোর সহ দক্ষিণ পশ্চিমাঞ্চলে মহামারি করোনা ভয়ানক হতে চলেছে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত যশোরের সাতজনসহ খুলনা বিভাগে ৩৭ জন করোনা পজেটিভ আক্রান্ত রোগী চিহ্নিত হয়েছে।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক সূত্রে জানা গেছে, খুলনা বিভাগে এখন পর্যন্ত করোনা সনাক্ত রোগী মোট ৩৭ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায়ই নতুন সনাক্ত হয়েছে ১৪ জন। যার মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে গত ২৪ ঘন্টায় ( ২৩ এপ্রিল সকাল ৯ টা) আরও ১২ জনের শরীরে করোনা সংক্রমণের নমুনা পাওয়া গেছে। এ নিয়ে গত দুই দিনে এই সেন্টারে মোট ২৫ জন করোনা রোগী শনাক্ত হলো।

এছাড়া খুলনা মেডিকেল কলেজ পরীক্ষা কেন্দ্রে ২ জন ও ঢাকার আইসিডিডিআরবি কেন্দ্র থেকে চুয়াডাঙ্গার ১জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।
এদের মধ্যে সুস্থ্য হয়েছে ৫ জন এবং মৃতের সংখ্যা ১ জন। বর্তমানে খুলনা বিভাগে করোনা আক্রান্ত অসুস্থ রোগীর সংখ্যা ৩১ জন। এরমধ্যে খুলনার ৭ জন (মৃত ১, সুস্থ্য ১), যশোর জেলায় ৭ জন (সুস্থ্য ১), চুয়াডাঙ্গা জেলার ৭ জন (সুস্থ্য ১), নড়াইল জেলায় চার চিকিৎসকসহ ৬ জন (সুস্থ্য ১), কুষ্টিয়া জেলায় ৫ জন, মাগুরা জেলায় ২ জন, মেহেরপুরে ২ জন এবং বাগেরহাট জেলার ১ জন (সুস্থ্য ১ জন) রয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে গত ২৪ ঘন্টায় ( ২৩ এপ্রিল সকাল ৯ টা) আরও ১২ জনের শরীরে করোনা সংক্রমণের নমুনা পাওয়া গেছে। এ নিয়ে গত দুই দিনে এই সেন্টারে মোট ২৫ জন করোনা রোগী শনাক্ত হলো। নতুন করে ১২ জনের মধ্যে যশোরের ২ জন রয়েছে। এনিয়ে এ পর্যন্ত যশোরে ৭ জন করোনা রোগী শনাক্ত হলো।

যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারের সহকারী পরিচালক প্রফেসর ড. ইকবাল কবির জাহিদ বলেন, বুধবার যশোরসহ সাতটি জেলা থেকে মোট ২৩৪ টি নমুনা সরবরাহ করা হয়। এরমধ্যে মোট ৮৪ টি নমুনা পরীক্ষা করে মোট ১২ জনের শরীরে করোনা সংক্রমণের আলামত পাওয়া গেছে।

নতুন শনাক্ত ১২ জনের মধ্যে যশোরের ২ জন, চুয়াডাঙ্গার ৬ জন, কুষ্টিয়ার ২ জন, মাগুরার ১ জন, মেহেরপুরের ১ জন রয়েছে। বাকি ১৫০টি নমুনা আজ বৃহস্পতিবার পরীক্ষা করা হবে বলে জানান প্রফেসর ইকবাল কবির জাহিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ