আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিবগঞ্জে সমাজ ভিত্তিক শিশু সুরক্ষা কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদকঃ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নে সমাজভিত্তিক শিশু সুরক্ষা কমিটি (সিবিসিপিসি) গঠন করা হয়েছে।

শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র এবং চাইল্ড সেনসিটিভ সোশ্যাল প্রটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) ফেইজ-2 যৌথ আয়োজনে অনুষ্ঠিত এ প্রকল্পের আওতায় শিশুর প্রতি নির্যাতন ও সহিংসতা বন্ধে সকল সুবিধাবঞ্চিত শিশুর সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে সমাজ ভিত্তিক শিশু সুরক্ষা কমিটির গঠন করেন।

রবিবার চককীর্তি ইউনিয়নের চককীর্তি বালিকা উচ্চ বিদ্যালয়ে ওরিয়েন্টেশনে উপস্থিত সকলের সম্মতিক্রমে শিশু আইন-২০১৩ অনুযায়ী চককীর্তি ইউনিয়নের মহিলা সংরক্ষিত সদস্য হালিমা বেগম সভাপতি এবং সমাজকর্মী সেনারুল ইসলামকে কে সদস্যসচিব নির্বাচিত করে ১১ সদস্যবিশিষ্ট সমাজভিত্তিক শিশু সুরক্ষা কমিটি (সিবিসিপিসি) গঠন করা হয়।

প্রধান আলোচক ছিলেন, উপজেলা সমাজসেবা অফিসার ও শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উপ- প্রকল্প পরিচালক কাঞ্চন কুমার দাস, সঞ্চালনায় ছিলেন সোশ্যাল ওয়ার্কার আরফাতুন নেসা (আলো), ইউনিয়ন সমাজকর্মী মরিয়ম খাতুন, শিক্ষক, কর্মকর্তারাসহ স্থানিও সুধীজন।

কমিটির সকল সদস্যদের পরবর্তী সময়ে শিশুদের নিয়ে দায়িত্ব, কর্তব্য, বাল্যবিবাহ, যৌতুক, অসহায় দুস্থ শিশুদের পুর্নবাসন ও সুরক্ষা এবং শিশু সহায়তায় ১০৯৮ সম্পর্কে পূর্ণাঙ্গ আলোচনা করেন।

Leave a Reply

Your email address will not be published.

     এ ক্যাটাগরীর আরো সংবাদ