আজ ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

শিবগঞ্জে নানান আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো মহান বিজয় দিবস

এক টুকরো সংস্কৃতি এনে দেই প্রশান্তি তারই মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস ও মনোরঞ্জনপূর্ণ সংস্কৃতি সন্ধ্যার মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে দিনব্যাপী উপজেলা প্রশাসনের নানান আয়োজন আর সেইখানে উপস্থিতি হাজার হাজার মানুষের ঢাল।

 

বৃহস্পতিবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, শহীদ বেদীতে পুস্পস্তবক অর্পণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণের,, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, বীর মুক্তিযোদ্ধাদের দৌড় প্রতিযোগিতা, বিভিন্ন খেলার আয়োজন এবং শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের শিশুদের চিকিৎসা ও খাবার বিতরণ ও সংস্কৃতি মনোরঞ্জন সন্ধান মধ্যদিয়ে দিবসটি পালিত হয়।

 

সমাজসেবা অফিসার কাঞ্চন কুমার দাসের সঞ্চালনায় শুরু হয়ে মনোরঞ্জনপূর্ণ সংস্কৃতি সন্ধ্যায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল, আরো অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল-রাব্বী, সহকারী কমিশনার ভূমি আরিফা সুলতানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, প্রকল্প বাস্তবায়ন অফিসার আরিফুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি জিয়াউল হক, উপজেলা প্রশাসনের সর্বস্তরের অফিসার ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খানসহ অঙ্গ সংগঠন সকল নেতবৃন্দ।

 

উপজেলা নির্বাহী অফিসার বলেন ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে যুক্ত থাকলে শিক্ষার্থীরা জঙ্গি ও সন্ত্রাসবাদ থেকে দূরে থাকবে তিনি বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাশক্তি থেকে আমাদের ছেলে-মেয়েদেরকে দূরে থাকতে হবে। যারা শিক্ষক তাদেরকে আমি বলব, তারা এদিকে আরো মনযোগী হবেন। শুধু সারাদিন যদি ‘পড়’, ‘পড়’, ‘পড়’- বলতে থাকেন তাহলে এটা কারোই ভাল লাগে না। আজকে আমাদের প্রতিবন্ধীরাও আন্তর্জাতিক পর্যায় থেকে অনেক পুরস্কার নিয়ে আসছে উল্লেখ করে বলেন, পড়াশোনার পাশাপাশি খেলাধূলাটাও থাকতে হবে। সংস্কৃতি চর্চা ও থাকতে হবে। সেইদিকে মনযোগ দিয়েই আমি সবাইকে কাজ করার আহ্বান জনাচ্ছি এরই ফলশ্রুতিতে আমার এই মনোরঞ্জন পূর্ণ সংস্কৃতি সন্ধ্যা

Leave a Reply

Your email address will not be published.

     এ ক্যাটাগরীর আরো সংবাদ