আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিবগঞ্জে কিশোর-কিশোরী ক্ষমতায়ণে প্রমিতমান পাঠসামগ্রী পিয়ার লিডার প্রশিক্ষণ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মঙ্গলবার নিলুফাওল্ড কেয়ার এন্ড সার্ভিস সম্মেলন কক্ষে দুইদিনব্যাপী পিয়ারলিডার প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিতহয়েছে। ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউনিসেফের সহায়তায় এবং এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’ও আয়োজনে  শিবগঞ্জ উপজেলার ১২টি শিশু ও কিশোর-কিশোরী ক্লাবের পিয়ার লিডারদের কিশোর-কিশোরী ক্ষমতায়ণে প্রমিতমান পাঠসামগ্রী বিষয়ক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়।

উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস। সমাপনী অনুষ্ঠানে অতিথি ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাডা. সায়রা খান, প্রশিক্ষক হিসাবে ছিলেন এসিডি প্রোগ্রাম অফিসার শারমীন আখতার, উপজেলা সমন্বয়কারী হুমায়ুন কবির ও ক্লাব অর্গানাইজার দিলারা খাতুন প্রমূখ। বক্তব্যে অতিথি জানান, বাল্য বিবাহ সম্পর্কে কুফল,  কৈশরকালীন পুষ্টির বিষয়ে সার্বিক সচেতনতা গড়ে তোলা সম্ভব হয় তাহলে সেটা সমাজ পরিবর্তনে বিশেষ ভূমিকা পালন করবে।

উল্লেখ্য পিযার লিডারদের প্রশিক্ষনে জীবন দক্ষতা, শিশু সুরক্ষা, লিঙ্গ ও জেন্ডার, যৌন হয়রানি, নারী নির্যাতন, জরুরী, অবস্থা, দুর্যোগ ব্যবস্থাপনা, স্বাস্থ্য সুরক্ষা, খাদ্য ও পুষ্টি, মানব বৈচিত্র্য, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পর্কে নাট্য আকাওে পরিবেশন করে প্রশিক্ষণ প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published.

     এ ক্যাটাগরীর আরো সংবাদ