আজ ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

শিবগঞ্জ এসিডির কারাতে প্রশিক্ষণের উদ্ধোধন

ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউনিসেফের সহায়তায় এবং এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি আয়োজনে মনাকষা বালিকা উচ্চ বিদ্যালয়ে কারাতে প্রশিক্ষনের আয়োজন করা হয়।

উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রহিমা রওনাক, মনাকষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মনাকষা বালিকা উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি মির্জা শাহাদাৎ হোসেন , মনাকষা বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোহা: আরিফ উদ্দিন, মাসুদ রানা সহকারী প্রধান শিক্ষক, উপজেলা সমন্বয়কারী মোঃ হুমায়ুন কবির এসিডি রাজশাহী, প্রধান প্রশিক্ষক মোসাঃ রোকেয়া খাতুন, সহকারী প্রশিক্ষক নিসা আক্তার প্রশিক্ষন গ্রহনকারী কিশোরী ।

চেয়ারম্যান মির্জা শাহাদাৎ বলেন কিশোরীদের আত্মরক্ষার জন্য কারাতে ট্রেনিং গুরুত্বপুর্ন ভুমিকা পালন করবে এবং মেয়েদের দক্ষতা ও জ্ঞান বৃদ্ধি পাবে। মহিলা বিষয়ক কর্মকর্তা বলেন, বাল্যবিবাহ কারন গুলোর মধ্যে যৌন হয়রানী একটি।

বিশেষ করে মেয়েরা যদি কারাতে ট্রেনিং গ্রহন করে তাহলে তারা স্কুল / কলেজ যেতে কোন ধরনের যৌন হয়রানী মুলক কর্মকান্ড শিকার হলে নিজেদেরকে রক্ষা করতে পারবে। বাল্যবিবাহ বন্ধের জন্য হটলাইন নাম্বার গুলো ব্যবহার করার জন্য আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published.

     এ ক্যাটাগরীর আরো সংবাদ