আজ ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

শিবগঞ্জে কিশোর কিশোরী ক্লাবে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

মহান একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মনাকষা কিশোর কিশোরী ক্লাবে আলোচনা, সাংস্কৃতিক প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে শুক্রবার বিকাল ৩টার সময় ৬১ নং মনাকষা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অবস্থিত কিশোর কিশোরী ক্লাবে মহান একুশের রচনা,আবৃত্তি  ও দেশাত্মবোধক গানের প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
প্রতিযোগীতা ৩টি বিভাগে ৯ জনকে আকর্ষনীয় পুরস্কার প্রদান করা হয়। এছাড়া মনাকষা কিশোর কিশোরী ক্লাবের সদস্য ও রাজশাহী মহিলা কলেজের শিক্ষর্থী মাসনুন নাবিলা আলম  মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত নির্ধারিত বিষয়ে বক্তৃতায় জাতীয় পর্যায়ে প্রথম স্থান অধিকার করায় ক্লাবের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মনাকষা ৬১ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিমা খাতুন, কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের জেলা সুপারভাইজার নওরোজ হুদা, সংগীত শিক্ষক জিয়াউল হক, আবৃত্তি শিক্ষক খানম শরিফা তাসনীম, জেন্ডার প্রমোটার সম্পা রানী, অতিথি স্বর্ণা  প্রমুখ।
উল্লেখ্য যে, কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্প সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তরের অধীনে পরিচালিত একটি ক্লাব। যার মাধ্যমে সারাদেশে বাল্য বিবাহ বন্ধ, ইভটিজিং রোধ, মাদকাসক্ত নিরাময় ও শিশু শ্রমসহ বিভিন্ন সামাজিক সমস্যা বন্ধে কাজ করে যাচ্ছে। তাছাড়া সামাজিক উন্নয়নের পাশাপাশি খেলাধুলাসহ শিশু ও কিশোর-কিশোরীদের ব্যক্তিগত ও সামাজিক উন্নয়নেও কাজ করছে কিশোর কিশোরী ক্লাব।

Leave a Reply

Your email address will not be published.

     এ ক্যাটাগরীর আরো সংবাদ