আজ ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

নাগরিক ভাবনা পত্রিকার ২য় বর্ষপূর্তি ও প্রতিনিধি সম্মেলন, কেক কাটা ও আলোচনা সভা

“দশের কথা জানতে ও জানাতে” এ স্লোগানে জাতীয় দৈনিক নাগরিক ভাবনার দ্বিতীয় বর্ষপূর্তি ও তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে শুক্রবার ঢাকা জাতীয় প্রেস ক্লাব সভাকক্ষে প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়।

দৈনিক নাগরিক ভাবনার সম্পাদক ও প্রকাশক আফরোজা সিদ্দিকা এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশে খ্রিস্টান অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি নির্মল রোজারিও বলেন, সাদাকে সাদা আর কালোকে কালো বলতে জানে নাগরিক ভাবনা। শুধু তাই নয়, বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ প্রকাশের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে পত্রিকাটি।

তিনি আরও বলেন, সমস্যা-সম্ভাবনার খবরগুলো তুলে ধরে সরকারের নীতি নির্ধারকদের সহায়তা করছে নাগরিক পরিবার। ভবিষ্যতেও সত‍্য-বস্তুনিষ্ঠ ও নির্ভরশীল সংবাদ প্রকাশের এই ধারাবাহিকতা বজায় থাকবে এ সাফল্য কামনা করছি।

পত্রিকার নির্বাহী সম্পাদক সাইমুম রেজা পিয়াস ও সহকারী সম্পাদক খান সাইফুল ইসলাম বর্ষপূর্তি ও প্রতিনিধি সম্মেলনে বলেন, নবীন ও প্রবীণদের সমন্বয়ে একঝাঁক মেধাবী সাংবাদিকের সংমিশ্রণে দেশব‍্যাপী আলো ছড়াছেন দৈনিক নাগরিক ভাবনা। আগামী দিনে নাগরিক পরিবার কাজের এই ধারাবাহিকতা বজায় রাখতে পারি তাহলে ভবিষ্যতে প্রথম সারির পত্রিকার সাথে আমরা প্রতিযোগিতায় আসতে পারবো।

প্রতিনিধিদের উদ্দেশ্যে দৈনিক নাগরিক ভাবনার সম্পাদক ও প্রকাশক আফরোজা সিদ্দিকা বলেন, হাটিহাটি পা পা করে আজ আমরা একটি পরিবারের পরিণত হয়েছি। এই দৃশ্যপট দেখে সত্যিই আজ আমি গর্বিত ও উচ্ছসিত। দৈনিক নাগরিক ভাবনা মুক্তিযুদ্ধের চেতনায় গণমানুষের মুখপাত্র হিসেবে দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে সর্বক্ষেত্রে কলম চালিয়ে যাচ্ছে এবং ভবিষ্যতেও সেই পথচলা অব্যাহত থাকবে।

এ সময় সারাদেশ থেকে আগত ব্যুরো প্রধান, জেলা প্রতিনিধি, সদর প্রতিনিধি, ভাম্যমান প্রতিনিধি এবং বিভিন্ন উপজেলার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সংবাদ সংগ্রহ ও গুরুত্বপূর্ণ প্রতিবেদনের জন্য দেশের সেরা প্রতিনিধিদের মাঝে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন দৈনিক নাগরিক ভাবনা সমন্বয়ক ও উপদেষ্টা রবার্ট নিক্সন ঘোষ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published.

     এ ক্যাটাগরীর আরো সংবাদ