আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

জয়পুরহাটের পাঁচটি উপজেলায় বঙ্গবন্ধুর ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন-দৈনিক বাংলার নিউজ

 

নিরেন দাস,জয়পুরহাট প্রতিনিধিঃ-

জয়পুরহাটের পাঁচটি উপজেলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৭ ই মার্চ) বেলা সাড়ে ১১ টায় জয়পুুরহাট পৌর শহরের কালেক্টরেট মাঠে বেলুন উড়িয়ে ও ১০২ পাউন্ড কেক কেটে দিবসের সূচনা করা হয়।

পরে সেখানে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক শরীফুল ইসলাম, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম সোলায়মান আলী ও জেলা আ”লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডলসহ অন্যান্যরা।

এর আগে সকাল ৮ টায় শহরের শহীদ ডাঃ আবুল কাশেম ময়দানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়।

আক্কেলপুরঃ- জাতির পিতার ১০২ তম জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে জয়পুরহাটের আক্কেলপুরে নানা কর্মসূচি পালন করা হয়। পুষ্পমাল্য অর্পণ, দোয়া, র‌্যালী, কেক কাটা, চিত্রাঙ্কন, মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তীর মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে এ কর্মসূচি পালন করা হয়। আক্কেলপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে জাতির পিতার ১০২তম জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী শুরু হয়। উপজেলা পরিষদ চত্বরে র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে একই স্থানে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা ও মেলার উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম হাবিবুল হাসান, উপজেলা আ”লীগের সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, সহকারী কমিশনার (ভূমি) মৌসুমি হক প্রমুখ।।

কালাইঃ- কালাইয়ে নানা কর্মসূচির মধ্য দিয়ে স্বাধীন বংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

দিবসটি পালনের শুরুতেই বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ”লীগের সভাপতি মিনফুজুর রহমান মিলন, উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার, উপজেলা আ”লীগ, পৌর আ”লীগ, মুক্তিযোদ্ধা, কালাই পৌরসভা, উপজেলা প্রশাসনসহ সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও শিক্ষাপ্রতিষ্ঠান এক এক করে শ্রদ্ধা জানান।

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে কেন্দ্রীয় শহিদ মিনারে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের গুরুত্ব ও তাৎপর্য’- শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এ. কে.এম রওশন আলম এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো.মিনফুজুর রহমান মিলন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন মোল্লা, উপজেলা পরিষদের মহিলা-ভাইস চেয়ারম্যান মোছা. সাবানা আক্তার, কালাই পৌরসভার মেয়র মোছা.রাবেয়া সুলতানা, উপজেলা আ”লীগের সাধারণ-সম্পাদক ফজলুর রহমান, কালাই সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ নাজিম উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা নীলিমা জাহান, কালাই থানার অফিসার ইনচার্জ সেলিম মালিক, উপজেলা বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মুনীশ চৌধুরী, কালাই ডিগ্রী কলেজের উপাধক্ষ্য মামুনুর রশীদ, আহম্মেদাবাদ ইউপি চেয়ারম্যান আলী আকবর, উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ”লীগের সভানেত্রী মিসেস রত্না রশিদ প্রমুখ।

পাঁচবিবিঃ- পাঁচবিবিতে পৌর আ.লীগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস নানা কর্মসূচীর মধ্যদিয়ে উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে জয়পুরহাট-১ আসনের সাংসদের বাসভবনে বিশাল আকারের কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করে।

পাঁচবিবি পৌর আ.লীগের সভাপতি এস কে আব্দুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বঙ্গবন্ধুর আর্দশ জীবনীর উপর প্রধান অতিথি হিসাবে আলোচনা করেন জয়পুরহাট-১ আসনের সাংসদ এ্যাডঃ সামছুল আলম দুদু এমপি।

এসময় উপস্থিত ছিলেন পৌর আ.লীগের যুগ্ন-সম্পাদক ও কুসুম্বার ইউপি চেয়ারম্যান জিহাদ মন্ডল, মোহাম্মদপুর ইউপি চেয়ারম্যান রবিউল আলম পিন্টু, স্থানীয় কাউন্সিলর আনিছুর রহমান বাচ্চু ও উপজেলা মহিলা আ.লীগের সম্পাদিকা আঞ্জুমান-য়ারা আঞ্জুসহ দলীয় কর্মীরা।

ক্ষেতলালঃ- ক্ষেতলাল উপজেলা আ”লীগের উদ্যোগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৩ টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপজেলা আ”লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি আব্দুল মজিদ মোল্লার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সরদার এর সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন,উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দ, চেয়ারম্যানগণ,পৌর মেয়রসহ আরও অনেকেই।

আলোচনা সভা শেষে, হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের মহান স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয় এবং জন্মদিন পালন উপলক্ষে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

১৭-০৩-২০২২-ইং
নিরেন দাস,জয়পুরহাট
মোবাঃ-০১৯১৭-২১১১১২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ