আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

অপহরণকৃত স্বামীকে উদ্ধার করতে এসে স্ত্রী সন্তান অপরহণ র‍্যাবের অভিযানে ৩ জন উদ্ধারসহ ২ জন অপহরণকারী আটক

 

নিরেন দাস(জয়পুুরহাট)প্রতিনিধিঃ-

র‍্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের একটি আভিযানিক দল নওগাঁ জেলার সাপাহার উপজেলায় অভিযান চালিয়ে অপরহণকৃত একই পরিবারের দুই বছরের শিশু সন্তানসহ ৩ জন ভিকটিমকে উদ্ধারসহ ২ জন অপহরণকারীকে আটক করেছে র‍্যাব সদস্যরা।

গতকাল রোববার (২৬ এ মার্চ) বিকেলে জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক সহকারী পুলিশ সুপার মাসুদ রানা এবং উপ-অধিনায়ক সহকারি পুলিশ সুপার আমিনুল এর নেতৃত্বে, সাপাহার উপজেলার মধ্য করমুডাঙ্গা গ্রামে র‍্যাব ক্যাম্পের একটি আভিযানিক দল অভিযান চালিয়ে অপরহণকৃত একই পরিবারের দুই বছরের শিশু সন্তানসহ ৩ জনকে উদ্ধারসহ ২ জন অপহরণকারীকে আটক করেছে র‍্যাব। এসময় র‍্যাবের উপস্থিতি টেরপেয়ে আরও ২ জন অপহরণকারী পলাতক রয়েছেন।

আটককৃতরা হলেন,উপজেলার মধ্য করমুডাঙ্গা গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে মোঃ তরিকুল ইসলাম(৫০) ও করমুডাঙ্গা বলদিয়াঘাট গ্রামের মো.আব্দুস সালাম এর ছেলে মো.আইয়ুব আলী (৩০) এবং পলাতক আসামীরা হলেন,করমুডাঙ্গা ঘোষপাড়া গ্রামের মোঃ হাবিবুর রহমান ওরফে খলিফার ছেলে মোঃ হাফিজুল ইসলাম (২৬), ও শিমুলডাঙ্গা গ্রামের মৃত নজরুল ইসলাম মাষ্টারের মোঃ জাহাঙ্গীর আলম (৫৮)।

ঘটনার বিষয়টি নিশ্চিত করে জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। গত ২৩ এ মার্চ বিকেলে ভিকটিম চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার মৃত আমান উল্লাহ মাষ্টারের ছেলে ভিকটিম গরু ব্যবসায়ী মোঃ নাদিমুল ইসলাম (৪৩) নওগাঁর সাপাহার উপজেলার গোয়ালা ইউপি’র দিঘীরহাট গরুর হাটে ব্যবসার কাজে আসলে ধৃত অভিযুক্ত মোঃ তরিকুল ইসলাম,মোঃ আইয়ুব আলী, মোঃ হাফিজুল ইসলাম, মোঃ জাহাঙ্গীর আলম, ভিকটিম নাদিমুল ইসলামকে সুকৌশলে অপহরণ করে ১ নং আসামী তরিকুল ইসলামের নিজ বাড়িতে আটক রাখে।

পরবর্তীতে আসামীগণরা মোবাইলের মাধ্যমে ভিকটিম নাদিমুল ইসলামের স্ত্রীর নিকট মুক্তিপণ হিসেবে চার লাখ (৪,০০০,০০) টাকা দাবী করলে তার স্ত্রী বিউটি বেগম তার ২ বছরের ছেলে আসাদুল্লাহ সহ অপহরণকারীদের দেয়া ঠিকানা মতে সাপাহার উপজেলার মধ্য করমুডাঙ্গা গ্রামে গিয়ে অপহরণকারীদের কবলে পড়ে তারাও অপহ্নত হয়।

পরে অপহরণকারীরা ভিকটিমের বড় মেয়ে মোছাঃ নাইমা আক্তার সোনালী (১৪) এর কাছে পুনরায় চার লাখ (৪,০০০,০০) টাকা মুক্তিপণ হিসেবে দাবী করলে এক পর্যায়ে মোছাঃ নাইমা আক্তার সোনালী র‍্যাব ক্যাম্প, সিপিসি-৩, জয়পুরহাটের নিকট মোবাইল ফোনে বিষয়টি কোম্পানী কমান্ডারকে অবহিত করলে কোম্পানী কমান্ডার তাৎক্ষনিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ২৬ মার্চ বিকেলে সাপাহার উপজেলার মধ্য করমুডাঙ্গা অভিযান চালিয়ে ওই গ্রাম থেকে অপহরণকৃত ভিকটিম মোঃ নাদিমুল ইসলাম,বিউটি বেগম ও তাদের দুই বছরের ছেলে মোঃ আসাদুল্লাহ ইসলামকে উদ্ধার করে র‍্যাব সদস্যরা।

এসময়ে অপরহণকারী মোঃ তরিকুল ইসলাম ও মোঃ আইয়ুব আলী (৩০) কে আটক করতে সক্ষম হয় এবং আরও দুইজন র‍্যাবের উপস্থিতি টেরপেয়ে সুকৌশলে পালিয়ে যায়।

প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব আরও জানাই আটককৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষ তাদের বিরুদ্ধে নওগাঁর সাপাহার থানায় মামলা রুজু করা হয়েছে এবং ভিকটিমত্রয়ীকে জিডি মূলে তাদের পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

২৭-০৩-২০২২-ইং
নিরেন দাস,জয়পুুরহাট
মোবাঃ- ০১৯১৭-২১১১১২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ