আজ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠানে অবৈধ এনজিও-দৈনিক বাংলার নিউজ

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর,ইউসি উচ্চ বিদ্যালয়ের ভবনে চলছে ভূয়া এনজিওর কার্যক্রম। এদের দ্বারা প্রতারিত হচ্ছে খেটে খাওয়া অসহায় নিম্ন আয়ের মানুষ। হঠাৎ করেকোটি কোটি টাকা নিয়ে উধাও হচ্ছে এসব এনজিও প্রতিষ্ঠান। অবৈধ এনজিও প্রতিষ্ঠান হওয়ায় তাদের বিরুদ্ধে নেওয়া হচ্ছে না আইনি ব্যবস্থা বলে এড়িয়ে যান সংশ্লিষ্ট কর্মকর্তারা।
সরজমিনে গিয়ে দেখা গেছে, শাহাবাজপুর ইউসি উচ্চ বিদ্যালয় ভবনে দেদারসে চলছে মাহফুজ ও মৌমাছি নামে এনজিও কার্যক্রম। কোন মাঠকর্মী না রেখে সাদেক বারি, নাজমুল হক, মোঃ শামিম ও মোঃ অলিদ এই ৪ ব্যক্তি মিলে এই এনজিও গড়ে তুলেছে। মাহফুজ নামে জয়েন্ট স্টকের রেজিস্ট্রেশন করতে গিয়ে প্রতারনার শিকার হয়ে পরবর্তীতে মৌমাছি নামে ১৩৫৫/২০ জয়েন্ট স্টকের রেজিস্ট্রেশনে ক্ষুদ্র ঋণদান কার্যক্রম চালাচ্ছে বলে এনজিও কর্তৃপক্ষ জানায়। অফিসের প্রাথমিক তথ্যমতে ৪২ লক্ষ ৮২ হাজার টাকা এফডিআর এবং ২ লক্ষ ২৩ হাজার ৮৯০ টাকা ডিপিএস এর টাকার হিসাব পাওয়া যায়।
শাহাবাজপুর ইউসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওসমান গণি জানান, এটি অবৈধ এনজিও আমার জানা ছিলো না। স্কুলের উন্নয়নের জন্য নিয়ম মাফিক ঘর ভাড়া দেওয়া হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, শিবগঞ্জ জানান, এটি ভূয়া এনজিও কিনা জানার পর বক্তব্য দিবো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ