আজ ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

কমিউনিটি পুলিশিং অর্থ জনগণকে পুলিশের কাজে সম্পৃক্ত করা-পুুলিশ সুপার নূরে আলম-দৈনিক বাংলার নিউজ

নিরেন দাস,জয়পুরহাট প্রতিনিধিঃ-

জয়পুরহাটে নবাগত পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম এর সাথে জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম এর নেতৃত্বদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(২০ সেপ্টেম্বর) বিকেলে জয়পুরহাট পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলার নবাগত পুলিশ সুপার ও অনুষ্ঠিত সভার প্রধান অতিথি মোহাম্মদ নূরে আলমের উপস্থিতিতে জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম নেতৃবৃন্দদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি পুুলিশ সুপার মোহাম্মদ নূরে তার বক্তব্যে বলেন,“পুলিশই জনতা, জনতাই পুলিশ” এই মূলমন্ত্রকে ধারণ করে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা গড়ে উঠেছে। কমিউনিটি পুলিশিং অর্থ জনগণকে পুলিশের কাজে সম্পৃক্ত করা। অর্থাৎ জনগণের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে অপরাধ দমন, আইন-শৃঙ্খলা রক্ষা ও সামাজিক সমস্যাদি যা থেকে অপরাধ সৃষ্টি হয় তা সমাধানের জন্য ঐক্য-বদ্ধভাবে কাজ করার আহব্বান জানান।পুলিশ ও জনগণ কাধে কাধ মিলিয়ে কাজ করলে দেশ থেকে জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক নির্মূল করা সম্ভব। পুলিশ জনগণের শত্রু নয়,পুলিশ জনগণের বন্ধু। পুলিশ সুপার আরো বলেন, বিট পুলিশিং এবং কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন,অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) ও (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোঃ তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্), ফারজানা হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ মোসফেকুর রহমানসহ ডিআই ও ১, জেলা বিশেষ গোয়েন্দা শাখা, জয়পুরহাট, জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম এর সদস্যবৃন্দরা।

Leave a Reply

Your email address will not be published.

     এ ক্যাটাগরীর আরো সংবাদ