আজ ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

এলাকাভিত্তিক লকডাউন ঘোষণাকারীরা নিজেরাই লকডাউন মানছেন না মাধবপুরে

মোঃ জাকির হোসেন, মাধবপুর প্রতিনিধিঃ

মাধবপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখা যায় গ্রামবাসীরা নিজ উদ্যোগেই এলাকার বিভিন্ন রাস্তা বাঁশ দিয়ে বন্ধ করে দিয়েছে। যাতে তাদের গ্রামে বাইরে থেকে কেউ প্রবেশ করতে না পারে । গ্রাম থেকে কেউ যেন অযথা বাইরে বের হতে না পারে। বর্তমান পরিস্থিতিতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে পদক্ষেপটি যথাযথ বলেই মনে হয় ।

করোনা ভাইরাস সংক্রমণ রোধে এলাকাভিত্তিক এমন পদক্ষেপকে সাধুবাদ জানিয়ে এইরকম পদক্ষেপে উৎসাহ যোগাচ্ছে স্থানীয় পুলিশ প্রশাসন ।কিন্তু উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখা যায় উল্টোচিত্র । লকডাউন ঘোষণা করা পাড়া-মহল্লার লোকজন বাইরের কাউকে তাদের এলাকায় প্রবেশ করতে না দিলেও তারা নিজেরা অনায়াসেই পাশের হাটবাজারে প্রয়োজনে-অপ্রয়োজনে ঘোরাফেরা করছে ,আড্ডা দিচ্ছে, দলবেঁধে গল্পগুজব করছে ।

উপজেলার চৌমুনী ধর্মঘর ইউনিয়ন ঘুরে দেখা যায় একই চিত্র। এলাকার লোকজনের কাছে এলাকা ভিত্তিক লক- ডাউনের উদ্দেশ্য এবং উপকারিতা বিষয়ে জানতে চাইলে তারা বলেন। বাইরে থেকে কেউ যেন তাদের গ্রামে এসে করোনাভাইরাস ছরাতে না পারে সেই জন্য এই ব্যবস্থা।

কিন্তু নিজেরা যে হাট বাজার ঘুরে বেড়াচ্ছে সেখানে কারো কাছ থেকে করোনা ভাইরাস নিয়ে বাড়িতে ফিরে নিজের পরিবারের ও গ্রামের ক্ষতির কারণ হতে পারে সেই বিষয়ে জানতে চাইলে কোন সদুত্তর পাওয়া যায়নি ।এলাকা ভিত্তিক লক ডাউন ও লক ডাউন ঘোষিত এলাকার লোকজন হাটবাজার ও পাড়া-মহল্লার দোকানের সামনে দিনের বেলা সাধারণ মানুষের অবাধ বিচরণ লক্ষ্য করা যায়।

অনেকের সাথে কথা বলে জানা যায় বিকেল থেকে যেভাবে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা দেখা যায় সকাল থেকে দুপুর পর্যন্ত এ রকম তৎপরতা থাকে না যার কারণে সবাই সুযোগ পায় হাট বাজারে অযথা ঘোরাফেরা করার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ