আজ ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

আবারও জীবননগরে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু

এস.এইচ.সবুজ, চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ 

আবারও চুয়াডাঙ্গা জীবননগরে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার (২২ এপ্রিল) দিনগত রাত সাড়ে ১১ টার সময় জীবননগর উপজেলার উথলী গ্রামের বাজার ফুটবল মাঠ পাড়ায় নিজ বাড়িতে তার মৃত্যু হয়। করোনা পরীক্ষার জন্য তার মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর সংস্পর্শে আসা ৫টি বাড়ি লকডাউন করা হয়েছে।

পুলিশ জানায়, জীবননগর উপজেলার উথলী গ্রামের বাজার ফুটবল মাঠ পাড়ার রফিকুল ইসলামের স্ত্রী সাবিনা খাতুন (৪৪) চারদিন আগে পিতার বাড়ি যশোরে বেড়াতে যান। সেখানে থেকে ফিরে এসে তিনি জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ পাতলা পায়খানায় আক্রান্ত হন। এ অবস্থায় বুধবার রাতে তার মৃত্যু হয়। তবে তিনি কোনো ডাক্তারের পরামর্শ নেননি। এর আগে ওই নারীর অসুস্থের খবর পেয়ে বুধবার বিকেলে জীবননগর থানা পুলিশ এসে ওই বাড়িসহ আশপাশের ৫টি বাড়ি লকডাউন করে দেয়।

মৃত্যুর পর তার মরদেহ থেকে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আব্দুর রাজ্জাকের নেতৃত্বে একটি মেডিকেল টিম এসে নমুনা সংগ্রহ করেছে। পরে পুলিশ ওই এলাকার ৫টি বাড়ি লকডাউন করে দেন।

রাত ৩ টার সময় উপজেলা ইসলামী ফাউন্ডেশনের নির্দেশনায় স্বাস্থ্যবিধি মেনে ওই নারীর দাফনকার্য সম্পন্ন করা হয়েছে।

জীবননগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সিরাজুল ইসলাম জানান, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই নারীর বাড়ির আশপাশের ৫টি বাড়ি লকডাউন করা হয়েছে।

জীবননগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জুলিয়েট পারউইন জানান, মৃত দেহের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। আইইডিসিআর থেকে রিপোর্ট পাবার পর জানা যাবে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন কি না।

জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম বলেন, করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই নারীর স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ