আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তাহিরপুরে গরীব কৃষক রহমত অালীর মুখে হাসি ফুটালো ছাত্রলীগ

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি :

কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে ও সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপনের নির্দেশনায় কৃষকের পাকা বোরো ধান কেটে দিল তাহিরপুর উপজেলার বাদাঘাট সরকারি কলেজ ছাত্রলীগ এবং উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা ।

(২৩ এপ্রিল) তাহিরপুর উপজেলার কৃষক রহমত আলীর জমির পাঁকা ধান কাটা শুরু করেন নেতাকর্মীরা।

কৃষক রহমত আলী কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন। করোনা পরিস্থিতির কারণে শ্রমিক না পাওয়ায় তার পাকা ধান কাটতে সমস্যা হচ্ছিল ।

খবর পেয়ে বাদাঘাট সরকারি কলেজ ছাত্রলীগ এবং
তাহিরপুর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষক রহমত আলীর ৪ বিঘা জমির পাকা ধান কেটে দেয়।

ছাত্রলীগ নেতা সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রিয় আশিকুর রহমান রিপন ভাই কৃষকদের পাশে থাকতে নির্দেশ দিয়েছেন । ছাত্রলীগ যেকোনো মানবিক সঙ্কটে সাধারণ মানুষের পাশে থাকে।

করোনা মোকাবেলায় মাঠে থেকে সর্বোচ্চ কাজ করছে ছাত্রলীগ। এরই ধারাবাহিকতায় খবর পেয়ে শ্রমিক সংকটের কারণে কৃষক রহমত আলী তার পাকা ধান কাটতে পারছে না। কাল বৈশাখী মাসে যে কোনো সময়ে ঝড় বৃষ্টি হলে অকাল বন্যায় ফসল ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা থাকে।

তাই আমরা বাদাঘাট সরকারি কলেজ ছাত্রলীগের ২৫/৩০ জন নেতাকর্মী ধান কাটার সরঞ্জাম নিয়ে জমিতে হাজির হয়ে ধান কাটার উদ্যোগ নেই।

সার্বিক সহযোগিতায় অংশগ্রহণ করেন, বাদাঘাট সরকারি কলেজ ছাত্রলীগ রিফাতুল হাসান হৃদয়,রেজাউর কবির,রাকিবুল ইসলাম রকি,অাশরাফুল,রাকিব,বাবুল,কাজল,অাহসান প্রমুখ।

তাহিরপুর উপজেলা ছাত্রলীগ আলম শেখ, আল মামুন, অাবু হানিফা,জহিরুল ইসলাম টুটুল,তোফাজ্জল হোসেন প্রমুখ।

ধান কাটায় স্ব-শরীরে অংশগ্রহণ করেন সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ নেতা তোফায়েল আহমেদ রয়েল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ