আজ ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ভোলাহাট উপজেলার কর্ণখালি ফতেপুরে অল্প বৃষ্টিতে জনদুর্ভোগ চরমে

নাদিম হোসেন, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় ৪ নাম্বার জামবাড়ীয়া ইউনিয়নের কর্ণখালি ফতেপুর গ্রামে অল্প বৃষ্টিতে জনদুর্ভোগ চরমে। অল্প বৃষ্টি হলে পাকা রাস্তার উপরে হাঁটু পরিমান বৃষ্টির জল পানি জমে থাকে ১০ থেকে ১৫ দিন। সেখানে মসজিদে নামাজ পড়তে যেতে অসুবিধা হয়।

ছোট ছোট বাচ্চারা স্কুলে যেতে ভয় করে এবং পানি জমে থাকার কারনে স্কুলে যেতে চাইনা। বৃষ্টির সময় কেউ অসুস্থ হয়ে পড়লে সেখানে গাড়ি যেতে চায়না রোগী নিয়ে যেতে অসুবিধা হয়। সেখানে একটি কবরস্থান আছে,কেউ মারা গেলে জানাযায় মরদেহ নিয়ে যেতে অসুবিধা হয় বলে জানান গ্রামবাসীরা। সাইকেল মোটরসাইকেল সহ বিভিন্ন যানবাহন পানি জমে থাকায় বিকল হয়ে পড়ে তাতে ক্ষতির সম্মুখীন হয় পথচারীরা।

স্থানীয় এক সচেতন ব্যক্তি বলেন, বর্ষার সময় আমরা ঘরে বন্দি হয়ে পড়ি ,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা চেয়ারম্যান এর কাছে বিষয়টি কয়েকবার অবহিত করা হলেও আমরা এখন পর্যন্ত সংস্কার ও ড্রেনেজ ব্যবস্থা হয়নি।

স্থানীয় তহিদুল ইসলাম বলেন, আমরা প্রায় ছয় বছর থেকে এই জনদুর্ভোগে পড়েছি বারবার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে বিষয়টি অবহিত করলে তিনি ব্যবস্থা নেবে বলে ও এখন পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।

৪ নাম্বার জামবাড়ীয়া ইউনিয়নের ১ নাম্বার ওয়ার্ডের ইউপি সদস্য ইব্রাহিম খলিলের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন,আমরা ছোট প্রতিনিধি তবে আমি যথেষ্ট চেষ্টা করছি চেয়ারম্যানকে বিষয়টি বারবার জানিয়েছি আমি এবিষয়টি আবার চেয়ারম্যানকে অবহিত করব।

এ বিষয়ে ৪ নম্বর জামবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুশফিকুল ইসলাম ( তারা) কাছে জানতে চাইলে তিনি বলেন,রাস্তায় পানি জমে থাকার বিষয়টি আমি জানি অল্প সময়ের ভিতর আমি পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ