আজ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

কয়রায় তিন দিন ব্যাপি কৃষি মেলার উদ্বোধন

ফরহাদ, কয়রা: প্রতিনিধিঃ  খুলনার কয়রা উপজেলা পরিষদ চত্বরে তিন দিন ব্যাপি কৃষি মেলা-২০২০ এর উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২০ জুন ) সকাল ১১ টায় গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও পিরোজপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় এবং কয়রা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে প্রধান অতিথি হিসেবে তিন দিন ব্যাপি এ কৃষি মেলার উদ্বোধন করেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু।

উপজেলা পরিষদের হল রুমে উপজেলা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি আক্তারুজ্জামান বাবু বলেন,‘কৃষিতে বাংলাদেশ এখন বিশ্বের একটি সফল রাষ্ট্র। কৃষিতে সরকারের অভু্তপূর্ব সফলতার কারণ হলো কৃষকদের মাঝে স্বল্পমুল্যে কৃষি উপকরণ সঠিক সময়ে পৌছে দেওয়া এবং সমবন্টন করা।

তিনি আরও বলেন, মেধা ও চেষ্টায় কৃষির উন্নয়নে কৃষি কর্মকর্তারা কঠোর পরিশ্রম করে কৃষির উৎপাদনে ব্যাপক ভূমিকা রেখে চলেছে। জননেত্রী শেখ হাসিনা কৃষি ও কৃষকের উন্নয়নে ব্যাপক সহায়তা দিয়ে যাচ্ছে।

তিনি কৃষকের উদ্দেশ্য করে বলেন, বাংলাদেশের শতকরা ৮০ জন লোক কৃষক, কৃষি আমাদের মূল পেশা। কৃষির কারণে বাংলাদেশ আজ একটি উন্নয়নশীল দেশের কাতারে অবস্থান করছে। আামাদের সন্মিলিত চেষ্টা কৃষি সেক্টরে আরো উন্নয়ন সাধিত করতে ১ ইঞ্চি জমি ও যাতে ফাকা না রাখা হয় সে বিষয়ে আমাদের সকলের সচেতন হতে হবে বলে আশা রাখি। আমাদের কয়রার মাটি খুবই উর্বর। তুলনামূলকভাবে জমির পরিমান কম হলেও মহান আল্লাহর রহমতে কয়রার মাটিতে যা চাষাবাদ করেন কৃষকরা সবই সোনার ফলন হয়। মেলাকে প্রাণবন্ত করতে কয়রার সর্বসাধারণকেকে স্বাস্থ্য বিধি মেনে মেলা পরিদর্শণের আমন্ত্রণ জানান এমপি আক্তারুজ্জামান বাবু ।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপজেলা কৃষি অফিসার এস এম মিজান মাহমুদ, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস এম শফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কমলেশ কুমার সানা, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূরে-ই আলম সিদ্দিকি, কয়রা থানা অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক জাফরুল ইসলাম পাড়, জেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবু,জেলা যুবলীগ নেতা শামীম সরকার, উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ শরিফুল ইসলাম টিংকু,সহ-সভাপতি তরিকুল ইসলাম, সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) আমিনুল হক বাদল, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা শেফার প্রমুখ।

মেলায় কৃষি উন্নয়ন প্রকল্পের বিভিন্ন স্টল গুলো ঘুরে ঘুরে দেখেন অতিথিরা। মেলায় ১৪ টি স্টল স্থান পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ