আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সাংবাদিক আবুল কালাম আজাদের অপপ্রচার প্রসঙ্গে BDJF 64 এর প্রতিবাদ

বাংলাদেশ ৬৪ জেলা সাংবাদিক ফোরাম BDJF-64 এর সদস্য সচিব আবুল হাসনাত রিন্টু সংগঠনের এক বিশেষ আলোচনায় বিশিষ্ঠ সাংবাদিক আবুল কালাম আজাদের অপপ্রচার প্রসঙ্গে, তার বক্তব্যে বলেন,আমার শ্রদ্ধেয়ভাজন, সিনিয়র জনাব আবুল কালাম আজাদ ভাই একজন সাংবাদিক, লেখক ও সংগঠক।

তিনি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম BMSF এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন, এছাড়াও বাংলাদেশ ক্রাইম রিপোর্টারস সোসাইটির সাধারণত সম্পাদক, জাতীয় দৈনিক আলোকিত সকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক, অনলাইন এডিটরস কাউন্সিল এর কার্যকরী সভাপতি এছাড়া ও আরো বহু সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসতেছেন।

ইতিমধ্যে বর্তমান সমসাময়িক বিষয় নিয়ে লেখা “ঘুমন্ত বিবেক ও বাণিজ্যিক মানবতা” নামে তার একটি বই ব্যাপক জনপ্রিয়তা ও পেয়েছে। এছাড়াও আবুল কালাম আজাদ ভাইকে আমি ব্যক্তিগত ভাবে খুব ভালো করে চিনি, এবং জানি ওনার সাথে আমার যতবারই কথা হয়েছে,যতবারই দেখা হয়েছে, ততবারই ওনার মুখে শুধু সততা,নিষ্ঠা, সত্যপরায়নতা, অন্যায়কারীর বিরুদ্ধে সোচ্চার হওয়ার কথা শুনেছি।

তাই এই সমাজ বরোন্য, মানববতার ফেরিওয়ালা,বাংলার সত্যনিষ্ঠাবান সাংবাদিকদের অহংকার, অপসাংবাদিকতার বিরুদ্ধের রুখে দাডানোর সাহসী যোদ্ধার বিরুদ্ধে একদল অসাধু ও কার্ড বানিজ্যকারী পরিকল্পিত বিভিন্ন অপপ্রচার চালিয়ে আসতেছে।

তারই ধারাবাহিকতায় দৈনিক পত্রিকা সময়ের আলোতে এই মানবতার ফেরিওয়ালা আবুল কালাম আজাদ ভাইকে ভূয়া নাম ও লোগো ব্যাবহার করে বিভিন্ন মহল থেকে টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ এনেছে।

তাই বাংলাদেশ ৬৪ জেলা সাংবাদিক ফোরাম BDJF-64 এর সকল সাংবাদিকদের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, এবং সাংবাদিক আবুল কালাম আজাদের বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্র ও অপপ্রচারের সাথে জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।

  • আবুল হাসনাত রিন্টু
  • সদস্য সচিব
  • বাংলাদেশ ৬৪ জেলা সাংবাদিক ফোরাম (BDJF-64)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ