আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শাহাদাৎ এর পরিচালনায় নির্মাণ শেষ হলো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “নেমপ্লেট”-দৈনিক বাংলার নিউজ

 

জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ:
নির্মাতা জীবন শাহাদাৎ এর পরিচালনায় নির্মাণ শেষ হলো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নেমপ্লেট’। গল্পে দেখা যায় সৌখিন ফটোগ্রাফার মাহি ভ্যাকেশন কাটাতে আসে মফস্বল শহরে ফুপুর বাড়িতে। সেখানে ছবি তুলতে গিয়ে তার নজরে পড়ে একটি বাড়ির সুন্দর নামফলক বা নেমপ্লেটে। বাড়ির বৃদ্ধ মালিকের সাথে কথা বলে জানতে পারে স্ত্রীর নামের সাথে মিল রেখে স্ত্রীকে ভালোবাসার নিদর্শন হিসেবে তিনি এই বাড়ির নাম রেখেছিলেন। স্ত্রীর মৃত্যুর ২৫ বছর পর পর্যন্ত আজও তিনি এই নেমপ্লেটের মধ্যে নিজের স্মৃতি জিইয়ে রেখেছেন।তাই এই বাড়ি ভাঙ্গতে দেননি। সেই রাতে বৃদ্ধ লোকের কথা মাহির মনে বারবার বাজতে থাকে।একসময় মাহির মনে উপলব্ধি হয় আধুনিকতার ছোঁয়ার অংশ হিসেবে যখন পুরনো বাড়ি ভেঙ্গে নতুন অট্টালিকা গড়ে উঠবার সাথে সাথে হারিয়ে যায় স্মৃতি আর আবেগ জড়ানো বাড়িগুলোর নামফলক। নতুন করে বাড়ির গেটে শোভা পায় ডেভলপার বা রিয়েল এস্টেট কোম্পানির নাম সাদৃশ্য সাইনবোর্ড! সেই ভাবনা থেকে মাহি উদ্যোগ নেয় শহরের বাড়িগুলোর সুন্দর নেমপ্লেট গুলোর ছবি ফ্রেমেবন্ধী করে সংরক্ষণ করার। এভাবেই এগিয়ে যায় সমসাময়িক গল্প ‘নেমপ্লেট’।

নাম ভূমিকায় অভিনয় করেছেন মাহিরা হাসান। আরও অভিনয় করেছেন সাবেরা ইয়াসমীন , সাজু আহমেদ, তাজুল ইসলাম।সিনেমাটোগ্রাফি করেছেন শাহারিয়ার চয়ন।

প্রযোজনা প্রতিষ্ঠান ড্রিম মেকিং প্রোডাকশন।
চলচ্চিত্রটির মূল ভাবনায় ছিলেন কোলকাতার প্রেসিডেন্সি কলেজের শিক্ষার্থী ‘দময়ন্তী ভদ্র’। আর এর গল্প, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা করেছেন পরিচালক নিজেই।

আব্দুল বাশির
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি
তাং:০৭-০১-২০২২
মোবাইল নং:০১৭৮৬-৯৩১২৩৪

Leave a Reply

Your email address will not be published.

     এ ক্যাটাগরীর আরো সংবাদ