আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জে জেলা পর্যায়ে কাজী সমিতির সাথে মতবিবিময় সভা অনুষ্ঠিত

২৩ ফেব্রুয়ারী ২০২২ বুধবার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা সম্মেলন কক্ষে শিশু বিবাহ প্রতিরোধে জেলা পর্যায়ে কাজী সমিতির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ইউনিসেফের সহায়তায় এই সভার আয়োজন করে এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি। এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা জনাব উম্মে সুমাইয়া।
প্রথমেই সবাইকে ধন্যবাদ জানিয়ে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন এসিডির প্রোগ্রাম অফিসার শারমিন আখতার।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জনাব উম্মে সুমাইয়া বলেন, ১৮ বছরের আগে কোন মেয়ে এবং ২১ বছরের আগে কোন ছেলের বিয়েতে আপনারা অংশগ্রহণ করবেন না। আপনারা প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে চেষ্টা করলে বাল্য বিবাহ কমে আসবে।

কাজী সমিতির সভাপতি জনাব মোঃ মোজাম্মেল হক বলেন, আজ থেকে আমরা সবাই শপথ নিচ্ছি যে আমরা আর কোন বাল্য বিয়ের অনুষ্ঠানে অংশগ্রহণ করব না। তবে এক্ষেত্রে ওয়ার্ড পর্যায়ে গ্রাম পুলিশদের দ্বায়িত্ব দিয়ে দিতে হবে। কারণ গ্রামে কোন বিয়ে হলে তাদের নিকটে সবার আগে খবর যায়।

এই সভায় কাজী সমিতির সদসগণ সমন্বিত কর্মপরিকল্পনা গ্রহণ করেন। সভাটি সঞ্চালনা করেন এসিডির উপজেলা কো-অর্ডিনেটর জনাব রুপম কুমার দেব। এছাড়াও এই সভায় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জের কাজী সমিতির বিভিন্ন উপজেলার মোট ২৫ জন কাজী।

Leave a Reply

Your email address will not be published.

     এ ক্যাটাগরীর আরো সংবাদ