আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিবগঞ্জে শিশু সুরক্ষা সামাজিক উদ্যোগে সচেতনতা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় ইউনিসেফ এর সহযোগিতায় এসিডির বাস্তবায়নে শিশু সুরক্ষা সামাজিক উদ্যোগ গ্রহনের জন্য বিনোদপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে এক আলোচনা সভা আয়োজন করা হয়।
উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিনোদপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম । আরো উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি সভাপতি জামিল উদ্দিন, মোঃ কামরুজামান, সহকারী শিক্ষক ( গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান ), মোঃ তোজাম্মেল হক, সহকারী শিক্ষক, মধ্য বিনোদপুর দাখিল মাদ্রাসা সহ উপস্থিত থেকে বক্তব্য রাখেন। আরো উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
শফিকুল ইসলাম বলেন কর্মসূচির সূচনা পর্বে শুভেচ্ছা বক্তব্য এবং প্রকল্প সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদান করেন এসিডির উপজেলা সমন্বয়কারী হুমায়ুন কবির।
ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জামিল উদ্দিন বলেন, বর্তমান সরকার শিশু বিবাহ প্রতিরোধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জন করতে হলে শিশুবিবাহকে না বলতে হবে, একই সাথে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। বিনোদপুর ইউনিয়নকে শিশু বিবাহ মুক্ত করতে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানান এবং শিশু বিবাহ প্রতিরোধে প্রয়োজন হটলাইন নাম্বার গুলো ব্যবহার করা পরামর্শ দেন।
আলোচনা সভা শিশু অধিকার, শিশু নির্যাতন, শিশু বিবাদও শাস্তি, বৃক্ষরোপনের উপকারিতা এবং পরিচর্যা ও জীবন দক্ষতা বিষয়ে আলোচনা করা হয়। আলোচনা সভা শেষের দিকে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। এছাড়াও ৩টি বিদ্যালয়ে (বিনোদপুর বালিকা উচ্চ বিদ্যালয়, মধ্য বিনোদপুর দাখিল মাদ্রাসা ও বিনোদপুুর উচ্চ বিদ্যালয়ে) গাছ বিতরন ও বৃক্ষরোপন কর্মসুচী অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

     এ ক্যাটাগরীর আরো সংবাদ