আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পল্লবীতে ১টি চোরাই প্রাইভেটকার সহ চোর চক্রের সদস্য হৃদয় গ্রেফতার-দৈনিক বাংলার নিউজ

 

বাহাউদ্দীন তালুকদার :
পল্লবী থানার অফিসার ইনচার্জ পারভেজ ইসলামের নির্দেশনায় এস আই সজীব খান ও  এস আই সাইফুল ইসলামের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স সহ গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যা ৮ টায় রাজধানীর ভাটারা থানাধীন অভিযান চালিয়ে সোলমাইদ পূর্ব পাড়া খ্রিস্টান বিল্ডিং এর পূর্ব পাশে ইউনুস মিয়ার বাসার সামনে খালী প্লটের উপর হতে চোর চক্রের সদস্য হৃদয়’কে গ্রেফতার করা সহ ১টি প্রাইভেটকার উদ্ধার করে জব্দ তালিকামূলে জব্দ করা হয়েছে।

পল্লবী থানা পুলিশ সূত্রে জানা যায়, সিলভার রংয়ের ২০০৮ মডেলের ১৫০০ সিসি, CAR (SALOON) TOYOTA ব্র্যান্ডের প্রাইভেটকার আছে। যার ইঞ্জিন নং-1NZ-D174696, চেসিস নং- NZE141-6095346, মূল্য অনুমান ১২,৫০,০০০/-(বার লক্ষ পঞ্চাশ হাজার) টাকা। প্রাইভেটকারটি নষ্ট থাকায় মেরামত করার জন্য গত ২৭/০৩/২০২২খ্রিঃ দুপুর আনুমানিক ০২.৩০ ঘটিকায় পল্লবী থানাধীন-সেকশন-১২, ব্লক-ডি, সিরামিক রোড, টেকের বাড়ীর বিপরীত পাশে, মিলনের বাড়ীতে অবস্থিত বিসমিল্লাহ অটো সলিউশন নামক গ্যারেজের ভিতরে নিয়ে গ্যারেজ মালিক মোঃ রেজাউল করিম রিয়াদ (২৮) কে প্রাইভেটকারটি বুঝেইয়া দিয়ে আসেন এবং গত ২৮/০৩/২০২২খ্রিঃ সকাল আনুমানিক ০৮.০০ ঘটিকায় গ্যারেজের পাশের প্লটের মালিকের সিকিউরিটি গার্ড মোঃ কারেন্ট (৪৪), মোবাঃ ০১৯২৯-৬৬০৫৩৩ হাটার জন্য বাসা থেকে রাস্তায় বের হয়ে মোঃ রেজাউল করিম রিয়াদের গ্যারেজের সাটার খোলা দেখিয়া গ্যারেজের কর্মচারী তপন (৩৩), মোবাঃ ০১৭৮৭-৭১৬৩৩৪ কে ফোন করে বিষয়টি অবহিত করলে তপন তাৎক্ষনিক ফোন করে তার মালিক মোঃ রেজাউল করিম রিয়াদকে বিষয়টি অবহিত করে। সংবাদ পেয়ে গ্যারেজ মালিক মোঃ রেজাউল করিম রিয়াদ দ্রুত ঘটনাস্থল গ্যারেজে যেয়ে গ্যারেজের সাটার খোলা পেয়ে গ্যারেজের ভিতরে প্রবেশ করে মালামাল ঠিকঠাকমত আছে কিনা খোঁজাখুঁজি করে দেখতে পায় টেবিলের ড্রয়ার ভাংগা ড্রয়ারের ভিতরে থাকা নগদ ১,৫০,০০০/-(এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকাসহ গ্যারেজের ভিতরে থাকা বাদীর উক্ত প্রাইভেটকারটি নাই। গত ২৭/০৩/২০২২খ্রিঃ দুপুর আনুমানিক ০২.৩০ ঘটিকা হতে গত ২৮/০৩/২০২২খ্রিঃ সকাল আনুমানিক ০৮.০০ ঘটিকার মধ্যে অজ্ঞাতনামা চোর বা চোরেরা পল্লবী থানাধীন-সেকশন-১২, ব্লক-ডি, সিরামিক রোড, টেকের বাড়ীর বিপরীত পাশে, মিলনের বাড়ীতে অবস্থিত বিসমিল্লাহ অটো সলিউশন নামক গ্যারেজের সাটারের তালা ভেঙ্গে গ্যারেজের ভিতরে প্রবেশ করে গ্যারেজের ভিতরে থাকা টেবিলের ড্রয়ারের তালা ভাঙ্গিয়া ড্রয়ারের মধ্যে থাকা নগদ ১,৫০,০০০/-(এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকাসহ গ্যারেজের ভিতরে থাকা আমার উক্ত প্রাইভেটকারটি চুরি করে নিয়ে গেছে। অফিসার ইনচার্জ সাহেবের হাওলামতে এস আই সজীব খান অত্র মামলার তদন্তভার গ্রহন করে সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ মামলার ঘটনাস্থলে হাজির হয়ে ঘটনাস্থলের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা পূর্বক আসামীর ছবি সংগ্রহ করে এবং নিয়োজিত সোর্সদের উক্ত ছবি প্রদর্শ করি। সোর্সের দেওয়া তথ্যের ভিত্তিতে সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ অভিযান পরিচালনা করে গত ২৯/০৩/২০২২খ্রিঃ বেলা ১১.২০ ঘটিকায় মিরপুর ১২নং বাস স্ট্যান্ড থেকে উক্ত আসামীকে গ্রেফতার করে। আসামীকে গ্রেফতার করে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজের সাথে মিলিয়ে আসামীকে কৌশলে জিজ্ঞাসাবাদ করলে আসামী তার সহযোগী পলাতক আসামী ১। আহাদ ও ২। সজিব দ্বয়ের সহায়তায় চুরি করার কথা স্বীকার করে।

এই ব্যাপারে এস আই সজীব খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যা ৮টায় আমার সঙ্গীয় ফোর্সসহ রাজধানীর ভাটারা থানাধীন সোলমাইদ পূর্ব পাড়া খ্রিস্টান বিল্ডিং এর পূর্ব পাশে ইউনুস মিয়ার বাসার সামনে খালী প্লটের উপর থেকে চোর চক্রের সদস্য হৃদয়’কে (২৪) গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে চোরাই প্রাইভেটকার উদ্ধার করেছি। হৃদয় বিভিন্ন ওয়ার্কশপ থেকে চোরাই গাড়ি নতুন করে রং করাত এবং ক্রেতাদের কাছে বিক্রি করে।

এ ব্যাপারে পল্লবী থানার অফিসার ইনচার্জ পারভেজ ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। চোর চক্রের সদস্যরা অভিনব কায়দায় প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেল চুরি করে। চোরাই গাড়ি বিক্রি করার জন্য তাদের ঢাকা ও ঢাকার বাইরের জেলাগুলোতে এজেন্ট নিয়োগ করা আছে। এজেন্টরা কিছু অসাধু বিআরটিএ কর্মকর্তার সহযোগিতায় গাড়ির ভুয়া কাগজপত্র তৈরি করে। কাগজ এমনভাবে তৈরি করা হয় সাধারণ মানুষ তো দূরের কথা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনেক কর্মকর্তাকে আসল-নকল বুঝতে হিমশিম খেতে হয়। এজন্য গাড়ি কেনার সময় ভালোভাবে যাচাইবাছাই করে কেনার কথা বলেন তিনি। প্রয়োজনে বিআরটিএ থেকে কাগজপত্র ভালোভাবে পরীক্ষা করে গাড়ি কেনার জন্য পরামর্শ দেন ওই পুলিশ কর্মকর্তা।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com