আজ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জয়পুরহাটে নানা আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন-দৈনিক বাংলার নিউজ

নিরেন দাস(জয়পুুরহাট)প্রতিনিধিঃ-

জয়পুরহাটে বর্ণাঢ্য র‍্যালী ও নানা আয়োজনে উৎসবমুখর পরিসরে বাঙালিদের প্রাণের উৎসব পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে জয়পুরহাট জেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উপলক্ষে রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে শিশু কিশোর তরুণ তরুণীসহ বিভিন্ন বয়সের নারী পুরুষ ও বিভিন শ্রেণি পেশার বাঙালিরা। বাঙালির সাজে সজ্জিত হয়ে উৎসবমুখর পরিসরে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা কালেক্টরেট চত্বরে গিয়ে শেষ হয়।

বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে লাঠি খেলা,একতারা ও পালকি প্রদর্শনের মতো বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতির বিভিন্ন দিক তুলে ধরা হয়।এতে জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ দলমত নির্বিশেষে অংশগ্রহণ করেন।

পরে বাংলা নববর্ষ উপলক্ষে জেলা কালেক্টরেট চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন জয়পুরহাট জেলা প্রশাসক মো.শরীফুল ইসলাম।

এসময় উপস্থিত থেকে বাঙালির ঐতিহ্য তুলে উপস্থিত বক্তব্য রাখেন,জেলা প্রশাসক মো.শরীফুল ইসলাম, জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা-পিপিএম-সেবা, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ”লীগের সভাপতি আরিফুর রহমান রকেট, জেলা আ”লীগের সাধারণ সম্পাদক মো.জাকির হোসেনসহ আরো অনেকই।

১৪-০৪-২২-ইং
নিরেন দাস,জয়পুরহাট
মোবাঃ- ০১৯১৭-২১১১১২

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com