আজ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রচণ্ড বৃষ্টির মধ্যেই জয়পুুরহাটে মসজিদে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত-দৈনিক বাংলার নিউজ

নিরেন দাস,জয়পুরহাট প্রতিনিধিঃ-

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে টানা দুই বছর ধরে ধর্মপ্রাণ মুসল্লিরা ঈদগা ময়দানে এক সাথে ঈদের জামাত আদায় না করতে পারেনি।কিন্তু এবার করোনার প্রাদুর্ভাব কেঁটে যাওয়ায় এক সাথে ঈদগা ময়দানে আনন্দের সহিত ঈদের জামাতে সরিক হওয়ার জন্য বুকভরা স্বপ্ন নিয়ে ছিলো জয়পুরহাট জেলা মুসল্লিরা।

কিন্তু তাদের স্বপ্ন স্বপ্নই রয়ে গেলো হঠাৎ করে বর্জ্যপাত ও বৃষ্টির কারণে জয়পুরহাট জেলাসহ জেলার পাঁচটি উপজেলায় প্রচণ্ড বৃষ্টির মধ্যেই মসজিদে মসজিদে পবিত্র ঈদু-উল-ফিতর এর ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৩ রা মে) ভোর রাত থেকে হঠাৎ করে বর্জ্যপাত ও প্রচণ্ড বৃষ্টি শুরু হওয়ায় জয়পুরহাট কেন্দ্রীয় ঈদগা ময়দানসহ জেলার ৪ শত ৬৫ টি ঈদগা ময়দান গুলো সাজসজ্জায় সাজানো হলেও এবারও ঈদগা ময়দানে ঈদের জামাত আদায় করতে পাড়েনি জেলার মুসল্লিরা।

একমাস রোজার শেষে সেই স্বপ্ন পূরণে ঈদের আনন্দ ভাগাভাগি করতে প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করে জেলার পৌর সদরের কেন্দ্রীয় মসজিদসহ আক্কেলপুর,পাঁচবিবি, ক্ষেতলাল ও কালাই এ পাঁচ টি উপজেলার বিভিন্ন এলাকায় মসজিদে মসজিদে পবিত্র ঈদের জামাত আদায়ে করেছেন মুসল্লিরা।

ঈদের জামাত আদায়ে মহান আল্লাহতালার দরবারে মুসলিম উম্মাহর কল্যাণ ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করেন জেলার বিভিন্ন বয়সের মুসল্লিরা। পবিত্র ঈদের জামাত শেষে ঈদের চিরাচরিত ঐতিহ্য অনুযায়ী ছোট বড় সকলেই কোলাকুলি ও কুশল বিনিময় করতে দেখা যায়।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com