আজ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ফেইসবুকে বিদেশী অস্ত্র হাতে ছবি ভাইরাল হওয়া পাবনার রাতুল রাজশাহীতে র‍্যাবের হাতে আটক-দৈনিক বাংলার নিউজ

নিরেন দাস,জয়পুুরহাট প্রতিনিধিঃ-

র‍্যাব-৫,সিপিএসসি,রাজশাহী র‍্যাব ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহরিয়ার সাংবাদিকদের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান,বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের মাধ্যমে আপনারা সকলে অবগত আছেন যে, পিস্তল হাতে ফেইসবুকে ছবি পোষ্ট করে আলোচনায় আসা পাবনার আবু বক্কার সিদ্দিকী ওরফে রাতুল(৩০) এর ছবি বর্তমান বিশ্বের সবচেয় বড় যোগাযোগ গণমাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ায় দেশ ব্যাপী চাঞ্চল্যকর পরিবেশ সৃষ্টি হয়। যার পরিপ্রেক্ষিতে আলোচিত রাতুল গা ঢাকা দেয়। আটককৃত আবু বক্কার সিদ্দিকী ওরফে রাতুল পাবনা জেলার সুজানগর উপজেলার মানিকহাট ইউনিয়নের গাবগাছি গ্রামের মো.মোস্তফা কামাল এর ছেলে।

রাতুলের কয়েকটি ছবি ফেইসবুকে ছড়িয়ে পড়েছিল যার একটিতে দেখা যায় হাতে পিস্তল নিয়ে দাড়িয়ে আছেন রাতুল।আর একটিতে দেখা যায় শুধু হাতের উপর পিস্তল এবং অপরটিতে গুলিসহ রাতুল দাঁড়িয়ে আছেন রাতুল। এছবিগুলো সাম্প্রতিক সময়ে ফেইসবুক আপলোড করা হয়েছিল। তবে গত বৃহস্পতিবার ছবিগুলো আলোচনায় আসে। যা বিভিন্ন গনমাধ্যমে প্রকাশিত হয়।

উক্ত ঘটনার প্রেক্ষিতে অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মত র‍্যাব তার ছায়া তদন্ত শুরু করে এবং রাতুলকে ধরার জন্য অভিযান পরিচালনা শুরু করলে সোমবার রাতে র‍্যাব-৫, সিপিএসসি এর র‍্যাব ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া উপজেলার গ্রান্ড তোফা হল বিল্ডিং হতে তাকে আটক করা হয়। আটককের পর তার দেওয়া তথ্য মতে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া উপজেলার সাগরপাড়া মহল্লাস্থ পাকা রাস্তার পশ্চিম পার্শে অবস্থিত একটি পুরাতন পরিত্যক্ত জমিদার বাড়ী থেকে ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগজিন ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাতুল স্বীকার করে যে,সে এলাকায় সন্ত্রাসী কর্ম কান্ডের জন্য তিনি নিজের কাছে পিস্তল রাখতেন।

তিনি পাবনায় বিভিন্ন সময়ে বিভিন্ন রাজনৈতিক দলের পরিচয় ব্যবহার করে এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করতেন। ফেইসবুকে ছবি দেওয়ার মূল উদ্দেশ্য ছিল যাতে সকলে তার কাছে থাকা আগ্নেয়াস্ত্রের কথাটি জানে এবং তিনি নিজেকে বড় ধরনের সন্ত্রাসী হিসেবে প্রতিষ্ঠিত করতে পারে।আটককৃত দেশব্যাপী আলোচিত রাতুল এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও প্রেস বিজ্ঞাপ্তিতে জানানো হয়।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com