আজ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

রংপুরে মিনহাজুল ইসলাম নামের এক সাংবাদিকের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানিয়েছে এসইউএসবি।

প্রেস রিলিজ,

ঢাকা, ১৫মে ২০২২ইং,রবিবার,
রংপুরের পীরগঞ্জের বড় আলমপুরে ইউনিয়নের ধর্মদাসপুরে ‘বাঁশের মেলায়’ যাদু প্রদর্শনীতে অশ্লীল নৃত্য এবং জুয়ার সংবাদ সংগ্রহ করার জেরে সাংবাদিক মিনহাজুল ইসলাম মিলনের ওপর হামলা চালিয়েছে স্থানীয় চিহ্নিত দুষ্কৃতকারীরা।

তিনি বর্তমানে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

এ ধরনের ন্যাক্কারজনক অমানবিক হামলার ঘটনার তীব্র নিন্দা, ঘৃণা ও জোর প্রতিবাদ জানিয়ে গণ মাধ্যমে বিবৃতি দিয়েছেন বাংলাদেশের মেধাবী ও পেশাজীবি সাংবাদিকদের দ্বারা গঠিত আধুনিক প্লাটফরম “জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ (এসইউএসবি)”।

১৫মে ২০২২ইং,রবিবার সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শিব্বির আহমদ ওসমান, সিনিয়র সহ সভাপতি এম এ ছবুর, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোরশেদুল আলম চৌধুরী, কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক আব্দুস ছালাম মীর, সাংগঠনিক সম্পাদক জাকির হোসাইন, কেন্দ্রীয় সহ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নীরেন দাস, কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য যথাক্রমে হামিদুর রহমান লিমন, মুশফিকুর রহমান মিশন, হামিদুল ইসলাম, জিল্লুর রহমান খান, শামিম আহমেদসহ সংগঠনের নেতৃবৃন্দরা গণ মাধ্যমে এ বিষয়ে নিয়ে এক যুক্ত বিবৃতি প্রদান করেছেন ।

নেতৃবৃন্দরা বিবৃতিতে অবিলম্বে হামলার বিষয়য়টি সঠিকভাবে তদন্ত সাপেক্ষে প্রকৃত অপরাধীদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান। আহত সাংবাদিকের সুচিকিৎসা নিশ্চিত করার দাবি জানান।

নেতৃবৃন্দরা বিবৃতিতে আরো উল্লেখ করেন,কেউ অপরাধ করলে আইনি প্রক্রিয়ার মাধ্যমে শাস্তির ব্যবস্থা করা রাষ্ট্রের দায়িত্ব। কিন্তু আইনি প্রক্রিয়ায় না গিয়ে অতর্কিতভাবে একজন নাগরিকের উপর হামলা করা সম্পূর্ণ বেআইনী। এই ধরনের অমানবিক হামলাকারীদেরকে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।অন্যথায় সাংবাদিক সমাজ বৃহত্তর কর্মসূচি নিয়ে রাজপথে নামতে বাধ্য হবে।

বার্তা প্রেরক: নিরেন দাস,কেন্দ্রীয় সহ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ (এসইউএসবি), কেন্দ্রীয় কমিটি।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ