আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক রিদয় হোসেন এর উপর হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত থানায় মামলা নিয়ে গ্রেপ্তারের জোর দাবী জানিয়ে জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি বাংলাদেশ -(এসইউএসবি)কেন্দ্রীয় কমিটি!

৩১-০৫-২২-ইং
প্রেস রিলিজঃ-

জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ (এসইউএসবি),আক্কেলপুর উপজেলা শাখার আহবায়ক, আক্কেলপুর উপজেলা প্রেসক্লাব এর সদস্য, জাতীয় দৈনিক একুশে সংবাদ,দৈনিক দখিনের ক্রাইম পত্রিকার আক্কেলপুর উপজেলা প্রতিনিধি ও দৈনিক নতুন বাজার পত্রিকার জয়পুরহাট সদর প্রতিনিধি এবং জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ- এসইউএসবি’র কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক উপজেলা প্রেস ক্লাবের সাঃসম্পাদক নিরেন দাসের ক্যামেরাম্যান সাংবাদিক আরিয়ান রিদয় হোসেনের উপর হামলাকারীদের বিরুদ্ধে আক্কেলপুর থানায় মামলা নেয়াসহ হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের জোর দাবি জানিয়েছেন জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ (এসইউএসবি) কেন্দ্রীয় কমিটিসহ দেশের জেলা উপজেলার নেতৃবৃন্দরা।

উল্লেখ্য এই যে, গত সোমবার ৩০ শে দুপুরে জয়পুরহাট জেলার আক্কেলপুর পৌর শহরের ৩ নং ওয়ার্ডের হাজিপাড়ার বাসিন্দা বিশিষ্ট ঔষধ ব্যবসায়ী তোতা চৌধুরীর নিজ বাসায় আক্কেলপুর দুইজন স্কুল পড়ুয়া ছাত্রী ও বগুড়া জেলার কলেজ পড়ুয়া ছাত্রছাত্রী অনৈতিক কাজ কর্মকাণ্ড করার সময় স্থানীয় প্রতিবেশীরা তাদের হাতেনাতে আটক করে।

এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে সংবাদ সংগ্রহ করতে জান এবং থানায় অফিসার ইনচার্জকে বিষয়টি জানান এসইউএসবি’র আক্কেলপুর উপজেলা শাখার আহ্বায়ক রিদয় হোসেন। এমনি অবস্থায় তোতা চৌধুরীর রিদয় হোসেন কে দেখে তার প্রতিবেশী তরিকুল ইসলামসহ আরো কয়েকজনকে ডেকে নেন তোতা চৌধুরীর স্ত্রী। তরিকুল ইসলামসহ আরো কয়েকজন সন্ত্রাসীরা তার বাসায় উপস্থিত হয় এবং অপকর্মে লিপ্ত ছাত্রছাত্রীদের ছবি তুলতে দিবে না বলে সাংবাদিক রিদয় হোসেন চড়াও হয়ে তার মুঠোফোন কেঁড়ে নিয়ে তাদের হাতে থাকা দেশীয় অস্ত্র দ্বারা মাথায় এবং হাতে আঘাত করে। তার কিছুক্ষণ পর আক্কেলপুর থানার অফিসার ও ৩ নং ওয়ার্ড কাউন্সিলর তোতা চৌধুরীর বাড়িতে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পেয়ে ওসি নিজেই চারজন ছাত্রছাত্রীসহ তাদের আশ্রয়দাতা ফরিদপুরের জেলার একজন দেহ ব্যবসায়ী চক্রের মূল হোতাকে আটক করে থানায় নিয়ে একটি মুচলেকার মাধ্যমে সন্ধায় তাদের সবাইকে ছেড়ে হয়।

এদিকে সাংবাদিক রিদয় হোসেনকে আহত অবস্থায় আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়ে উক্ত ঘটনার বিষয়ে সংবাদ করার জন্য আক্কেলপুর থানায় স্বশরীরে উপস্থিত হয়ে তাদের ছেড়ে দেয়ার মুচলেকার কপিটি নিতে গেলে ওসি থানায় না থাকায় মুচলেকার কপিটি কেউ দিতে পারিনি। এবং উপজেলা প্রেসক্লাবের সভাপতি, সিনিয়র সহ-সভাপতিসহ সকলের পরামর্শে ক্রমে সংবাদ সংগ্রহ কাজে বাঁধা ও হামলাকারী তরিকুল ইসলাম বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করতে গেলে থানা পুুলিশ স্থানীয় ভাবে বিষয়টি মিমাংসার করার পরামর্শ দিলে উপজেলা উপজেলা প্রেসক্লাবের সকল সাংবাদিকরা বিষয়টি আমলে নিয়ে মামলা দায়ের করার প্রস্তুতি নিয়েছেন এবং থানায় মামলাটি নিয়ে সন্ত্রাসী তরিকুল ইসলামসহ অজ্ঞাত আরো কয়েকজন কে গ্রেপ্তারের জোর দাবি জানিয়েছে।

পাশাপাশি সাংবাদিক রিদয় হোসেন জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ-এসইউএসবি- আক্কেলপুর উপজেলা শাখার আহ্বায়ক হওয়ায় জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ-(এসইউএসবি) কেন্দ্রীয় কমিটি সন্ত্রাসীদের বিরুদ্ধে থানায় মামলা নেয়াসহ সন্ত্রাসী তরিকুল ইসলামসহ তার সহযোগীদের দ্রুত গ্রেপ্তারের জোর দাবি জানিয়েছেন।এমনকি মামলাসহ সন্ত্রাসী তরিকুল ইসলাম ও তার সহযোগীদের গ্রেপ্তার না করা হলে কঠোর আন্দোলনের যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বার্তা প্রেরকঃ- তানভীর হোসাইন ইরাক, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ (এসইউএসবি),কেন্দ্রীয় কমিটি।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com