আজ ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রুয়েটে চুরি হওয়া চোরাই ল্যাপটপ ও মোবাইল উদ্ধার, চোর সিন্ডিকেটের ৫ সদস্য আটক-দৈনিক বাংলার নিউজ

নিরেন দাস,জয়পুুরহাট প্রতিনিধিঃ-

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) হল রুম থেকে ল্যাপটপ ও মোবাইল ফোন চুরির ঘটনায় সংঘবদ্ধ চোর সিন্ডিকেটের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে ৯ টি চোরাই ল্যাপটপ ও ৮ টি মোবাইল ফোন উদ্ধার হয়েছে।

আটককৃত চোরেরা হলেন,মোঃ আরিফুল ইসলাম আরিফ (২৫), মোঃ জয় হোসেন (২২), মোঃ সাকির হোসেন সুইট (২৫), মোঃ শফিউর রহমান শাফি (২০) ও মোঃ তৌশিক রহমান সিয়াম (১৭)।

বৃহস্পতিবার (১৬ জুন) দুপুর ২ টায় আরএমপি সদরদপ্তর কনফারেন্স রুমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, গত (৮ জুন) ভোর সাড়ে ৫টায় রুয়েটের টিনসেড হল রুম থেকে ৩টি ল্যাপটপ ও ৪টি মোবাইল ফোন চুরি হয়।

এ ব্যপারে রুয়েটের শিক্ষার্থী মোঃ লুৎফুল্লাহ হিল কবির চৌধুরীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে মতিহার থানায় একটি চুরির নিয়মিত মামলা দায়ের করা হয়।

মামলা দায়েরের পরে আরএমপি’র পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক-এর নির্দেশে মতিহার থানার পুলিশের একটি দল চুরি হওয়া ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার-সহ আসামিদের অবস্থান সনাক্ত করে অভিযান শুরু করে।

এরপর উপ-পুলিশ কমিশনার (মতিহার) মোঃ মনিরুল ইসলামের তত্ত্বাবধানে অতিঃ উপ-পুলিশ কমিশনার মোঃ একরামুল হক পিপিএম-এর নেতৃত্বে অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনোয়ার আলী তুহীন, এসআই মোঃ আমিনুর রহমান ও সঙ্গীয় পুলিশ ফোর্স রুয়েটের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান পরিচালনা করে আসামি আরিফুল ইসলাম আরিফকে গ্রেফতার করেন। এসময় তার কাছ থেকে ১টি চোরাই মোবাইল ফোন উদ্ধার হয়।

আটককৃত আসামি আরিফের দেওয়া তথ্যমতে আসামি মোঃ জয় হোসেনকে গ্রেফতার করা হয়। জয়ের দেওয়া তথ্যমতে কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম কাঁচা বাজারে অবস্থিত কম্পিউটার এক্সেসরিজ দোকানে অভিযান পরিচালনা করে আসামি মোঃ সাকির হোসেন সুইট ও মোঃ শফিউর রহমান শাফিকে গ্রেফতার করা হয়। এসময় দোকান থেকে রুয়েট হতে চুরি হওয়া ২টি ল্যাপটপ এবং আরো ৫টি চোরাই ল্যাপটপ উদ্ধার হয়।

আসামি সাকির হোসেনকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তার দোকানের কর্মচারী আসামি মোঃ শফিউর রহমান ২টি চোরাই ল্যাপটপ আরমানের কাছে বিক্রি করেছে এবং ল্যাপটপ ২টি এসএ পরিবহন রাজশাহীর মাধ্যমে ঢাকায় প্রেরণের জন্য বুকিং করেছে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে এসএ পরিবহন রাজশাহী শাখা থেকে ১টি ল্যাপটপ এবং আরো ১টি চোরাই ল্যাপটপ উদ্ধার হয়।

আটককৃত আসামিদের দেওয়া তথ্যমতে অপর আসামি তৌশিক রহমান সিয়ামকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ২টি এন্ড্রয়েড ফোন উদ্ধার হয়।

আটককৃত সকল আসামীদের জিজ্ঞাসাবাদে জানা , তারা রাজশাহী মহানগরীর সক্রিয় ল্যাপটপ এবং মোবাইল ফোন চোর চক্রের সদস্য। তারা রুয়েট ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, মেস-সহ বাসা বাড়িতে ল্যাপটপ ও মোবাইল ফোন চুরি করে কাশিয়াডাঙ্গা থানাধীন হড়গ্রাম কাঁচা বাজারস্থ কম্পিউটার এক্সেসরিজ নামক দোকানে নিয়ে যায়। এরপর সেখানে মোবাইল ও ল্যাপটপের লক খুলে বিক্রয় ডট কমে বিজ্ঞাপন দিয়ে বিক্রয় করে থাকে। তারা দীর্ঘদিন যাবৎ রাজশাহী মহানগরীতে এই ধরনের কর্মকাণ্ড করে আসছে বলে জানায়।

এ পর্যন্ত রুয়েট এর হল হতে চুরি হওয়া ৩টি ল্যাপটপ ও ৩ টি মোবাইল ফোন সেট সহ সর্বমোট চোরাই ৯টি ল্যাপটপ এবং ৮টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে এবং অভিযান অব্যাহত রয়েছে।

আটককৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য, রুয়েট, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হল-সহ বিভিন্ন মেস থেকে যাদের ল্যাপটপ ও মোবাইল ফোন চুরি হয়েছে তাদের উপযুক্ত প্রমাণ নিয়ে মতিহার থানায় যোগাযোগ করার জন্য সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com