আজ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জ অন্ধ কল্যাণ সমিতির ১৪৭তম সভা নিয়ে গোছগাছ কমিটির-দৈনিক বাংলার নিউজ

এসএম রুবেল
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ শাখার নির্বাহী কমিটির ১৪৭তম সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩১ জুলাই) সকালে চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালের তৃতীয় তলার সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন, বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মো. আব্দুল হাকিম।

সভায় উপস্থিত ছিলেন, নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন,সামিউল হক লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক মো.শাহান শাহ আকবর,কোষাধ্যক্ষ মতিউর রহমান বরজাহান,নির্বাহী সদস্য এম কোরাইশি মিলু,মো. আব্দুল হান্নান,কাওসার আলী,সাদিকাতুল বারী সুমন।

সভায় সমিতির আজীবন সদস্য অবসরপ্রাপ্ত পররাষ্ট্র সচিব বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ ও আজীবন সদস্য সাদিকুলা ইসলাম ধুলুর পরলোকগমনে নির্বাহী কমিটির পক্ষ থেকে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ৮০ লাখ টাকা উত্তোলন ও ২০২২-২৩ অর্থবছরের অনুদানের জন্য আবেদন করার বিষয়ে আলোচনা করা হয়।

বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ শাখার নির্বাহী কমিটির সভায় গত ০২ জুন চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালের প্রশাসনিক ভবনের দরজা-জানালা ভেঙে জোরপূর্বক দখলের বিষয়ে আলোচনা করা হয়৷ আব্দুল ওদূদ বিশ্বাস সাবেক এমপি তার দলবল নিয়ে জোর জবরদস্তি করে এক মাস ধরে জোরপূর্বক দখল করে অবৈধভাবে ব্যাংক হতে টাকা উত্তোলন ও খরচ করার কারনে অবৈধ দখলদারদের বিরুদ্ধে মামলা করার বিষয়ে নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হাকিমকে দায়িত্ব দেয়া হয়।

অন্ধ কল্যাণ সমিতির নির্বাহী ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন বলেন জনগণের স্বার্থে আমরা ও আমাদের কমিটির সকলের প্রতি আহ্বান জানাচ্ছি সুন্দর পরিচ্ছন্ন অভিযোগ ছাড়াই প্রতিষ্ঠানের সঙ্গে আপনারা সর্বসাকুল্যের কাজ করে যাবেন বলে তিনি এ কথা সাংবাদিকদের বলেন।

বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মো. আব্দুল হাকিম তার বক্তব্যে বলেন গত বৃহস্পতিবার (০২ জুন) বেলা ১১টার নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদের নেতৃত্বে সমিতির অন্যান্য নেতৃবৃন্দ চক্ষু হাসপাতালে প্রবেশ করেন,এবং নতুন কমিটির প্রথম সভা করেন। তবে এসময় আগের কমিটির কোন সদস্যরা এই সভায় উপস্থিত হননি বা নতুন কমিটিকে দায়িত্ব হস্তান্তর করেনি। তবে আগে নতুন কমিটির সভাকে নিয়ে উভয়পক্ষের মধ্যে টানটান বাক বিতর্ক উত্তেজনার সৃষ্টি হয়েছিলো এতে, জোরপূর্বক এক মাস ধরে দখল করে থাকলে দিনের পর দিন,একমাস ধরে চেকের মাধ্যমে বড় মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে যায়,তাতে অন্ধ কল্যান সমিতির বড় ধরনের ক্ষয়ক্ষতি হন বলে জানান আব্দুল হাকিম।

এদিকের কমিটির সভা চলাকালীন কমিটির ক্যাবিনেট বিশিষ্টরা এছাড়াও চক্ষু হাসপাতালের বিভিন্ন যন্ত্রপাতি কেনার বিষয়ে আলোচনা করেন নির্বাহী কমিটির সদস্যরা।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ