আজ ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

রহনপুরে অবৈধভাবে মেলা বসানোর চেষ্টা, তথ্য সংগ্রহে গেলে সাংবাদিকদের সাথে দূরব্যবহার-দৈনিক বাংলার নিউজ

জাকির হোসেন সনি,
গোমস্তাপুর প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে জেলা পরিষদের ডাক বাংলোতে হস্তশিল্প মেলা বসানোকে কেন্দ্র করে অপ্রিতিকর ঘটনা ঘটেছে। চাঁপাইনবাবগঞ্জ সদরের শুরুপনগর এলাকার সুলতানা নামের এক নারী রহনপুর বা
ক বাংলোতে হস্তশিল্প মেলা বসানোর লক্ষ্যে কয়েকদিন থেকে প্রস্তুতি গ্ৰহণ করছিলেন। প্রস্তুতির অংশ হিসেবে রহনপুর ডাক বাংলো চত্বরে স্টল বসানোর কাজ চলছিল। স্টলের পাশাপাশি এখানে নাগরদোলা সহ অন্যান্যা খেলার সরঞ্জাম বসাতে দেখা গেছে।
খোঁজ নিয়ে জানা গেছে,জেলা পরিষদের কাছ থেকে ডাক বাংলো চত্বর ব্যবহারের অনুমতি পাওয়া গেছে। কিন্তু মেলার জন্য জেলা প্রশাসন কিংবা উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নিকট থেকে কোন অনুমতি নেয়া হয়নি। বিভিন্ন মাধ্যমে খবর পেয়ে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষে মেলা না করতে মেলার উদ্দ্যোক্তা সুলতানা-কে মৌখিকভাবে নিষেধ করে দেয়া হয়। কিন্তু সুলতানা তাঁদের কথায় কর্ণপাত না করে মেলার কাজ চালিয়ে যেতে থাকেন এবং উদ্ধোধনের প্রস্তুতি নেন। সোমবার দুপুরে রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ নাজমুল হক ও এসআই ফজলে বারী ডাকবাংলো চত্বরে এসে মেলা বন্ধ করতে সুলতানা ও স্টল মালিকদের নিষেধ করেন। কিন্তু তাতে কর্ণপাত না করে সুলতানা কাজ চালিয়ে যান।এসময় সেখানে উপস্থিত উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসাদুল্লাহ আহমদ সহ সাংবাদিকদের সাথে বাজে ব্যবহার করেন এবং সাংবাদিক সম্পর্কে অশ্লীল ভাষায় (ভাষা প্রকাশ) বাজে মন্তব্য করেন।

এ প্রসঙ্গে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক একেএম গালিভ খান এর সাথে কথা হলে তিনি জানান, বর্তমানে করোনা প্রকোপ বৃদ্ধি পাওয়ায় কোন ধরনের মেলা অনুষ্ঠান বসানোর অনুমতি দেয়া হয়নি।মেলা বন্ধ করতে উপজেলা নিবার্হী কর্মকর্তা ও পুলিশ প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার বিকেল ৩টায় উপজেলা নিবার্হী কর্মকর্তা ও অফিসার ইনচার্জ আলমাস আলী সরকার ঘটনাস্থলে এসে মেলার উদ্দোক্তা সুলতানাকে অনুমতি না পাওয়া পর্যন্ত মেলা বন্ধ করার নির্দেশ দেন।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ