আজ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

লালমনিরহাট রিপোর্টার ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক অনুকে গ্রেফতারের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানিয়েছে এসইউএসবি

প্রেস রিলিজঃ-

ঢাকাঃ-বৃহস্পতিবার, ০৫আগস্ট,২০২২ইংরেজি

লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সাধারন সম্পাদক দৈনিক মুক্তি পত্রিকার সম্পাদক নূর আলমগীর অনুকে গ্রেফতারের তীব্র নিন্দা, ঘৃণা ও জোর প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন বাংলাদেশের মেধাবী ও পেশাজীবি সাংবাদিকদের নিয়ে গঠিত আধুনিক প্লাটফরম জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ (এসইউএসবি)!
৪আগস্ট বৃহস্পতিবার বিকেলে জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ (এসইউএসবি) এর কেন্দ্রীয় সেক্রেটারি মোরশেদুল আলম চৌধুরীসহ সংগঠনের নেতৃবৃন্দদের পক্ষে গণমাধ্যমে প্রতিবাদ বিবৃতিটি পাঠিয়েছেন কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক নীরেন দাস!

বিবৃতিতে উল্লেখ করা হয়, সাংবাদিক নূর আলমগীর অনুর স্ত্রী শাহনাজ পারভীন এর কাছ থেকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করা হয় বলে জানান।
বিবৃতিতে আলমগীর অনুর স্ত্রীর বক্তব্যটি হুবহু তুলে ধরা হয়,৪ আগষ্ট বৃহস্পতিবার দুপুরে কালীগঞ্জ থানার ওসির মোবাইল থেকে সাংবাদিক নূর আলমগীর অনুকে ফোন করে থানায় যেতে বলেন চা খাওয়ার জন্য। সেখানে গেলেই মামলা দেখিয়ে তাকে গ্রেফতার করা হয় বলে জানান।
এখবর পেয়ে তিনি দেখতে গেলেও ওসি কোনো সদুত্তর দেননি বলেও জানান।

জানা যায় , সাংবাদিক নূর আলমগীর অনুর সাথে তার আপন ফুফুদের সাথে পারিবারিক জমিজমা সংক্রান্ত বিবাদ চলে আসছিলো। মামলার রায়ও যায় সাংবাদিক অনুদের পক্ষে।

অথচ, তার ফুপাতো বোন তামান্না শিরিন বাদী হয়ে একটি মামলা করেন।মামলাটি ৪আগস্ট রেকর্ড দেখিয়ে সাংবাদিক নূর আলমগীর অনুকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানান অনুর স্ত্রী ।

এব্যাপারে তীব্র নিন্দা,ঘৃণা ও জোর প্রতিবাদ জানিয়ে সাংবাদিক নূর আলমগীর অনুর মুক্তি দাবী করে বিবৃতি দিয়েছেন জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ (এসইউএসবি) এর রংপুর ও রাজশাহী বিভাগের নেতৃবৃন্দরা।এছাড়া কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক আব্দুস ছালাম মীর,কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জাকির হোসাইন, কেন্দ্রীয় সহ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নীরেন দাস, কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য যথাক্রমে হামিদুর রহমান লিমন, হামিদুল ইসলাম, মুশফিকুর রহমান মিশন, মাওলানা শামিম আহমেদ, জিল্লুর রহমান খান প্রমুখ পৃথক পৃথক নিন্দা ও জোর প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন।
নেতৃবৃন্দরা বিবৃতিতে উল্লেখ করেন, যে হারে বাংলাদেশে সাংবাদিকদের উপর অত্যাচার, নির্যাতনের মাত্রা বেঁড়ে গেছে তা সাংবাদিক সমাজ ও মানবাধীকার কর্মীদের জন্য অশনি সংকেত বলে জানান।
নেতৃবৃন্দরা আরো বলেন, অবিলম্বে সাংবাদিক নির্যাতন বন্ধ করে সাংবাদিকদের জান মালের নিরাপত্তা নিশ্চিত করতে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণের জন্য সরকারকে আহবান জানান।এবং সাংবাদিকদের উপর অত্যাচার, নির্যাতনকারীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের পাশাপাশি সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃত সাংবাদিকদের নিঃশর্ত মুক্তি দেওয়ার আহবান জানান।

বার্তা প্রেরকঃ- নীরেন দাস, কেন্দ্রীয় সহ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ (এসইউএসবি),কেন্দ্রীয় কমিটি।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ