আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জে শ্রেষ্ঠ ইউএনও’র মর্যাদা পেলেন আবুল হায়াত-দৈনিক বাংলার নিউজ

মোঃ সেতাউর রহমান, চাঁপাইনবাবগঞ্জঃ
জাতীয় শিক্ষা পদক-২০২২ প্রদান উপলক্ষে ২৫ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী অফিসার ক্যাটাগরিতে চাঁপাইনবাবগঞ্জ জেলায় শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচিত হয়েছেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল হায়াত ।
চাঁপাইনবাবগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা, বিদ্যালয়, ব্যক্তি, প্রতিষ্ঠান, কর্মকর্তা ও কর্মচারী বাছাই কমিটি যাচাই-বাছাই শেষে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল হায়াত কে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তার মর্যাদায় ভূষিত করা হয়েছে।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, ইউএনও মোঃ আবুল হায়াত শিবগঞ্জ উপজেলায় যোগদানের পর থেকে উপজেলার প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। তিনার উদ্যোগ ও আন্তরিক তৎপরতায় দিনবদলের হাওয়া লেগেছে উপজেলাবাসীর মাঝে। এমনকি উপজেলার প্রাথমিক শিক্ষা ব্যবস্থায় অভিভাবকদের অনুপ্রাণিত করতে তিনি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছেন।
ছাড়াও তিনি ক্রীড়াঙ্গণে আলোর বাতি জ্বালিয়েছেন। ইতোমধ্যে কয়েকটি ফুটবল টুর্নামেন্টের আয়োজনে অগ্রণী ভূমিকা পালন করে সবার নয়নের মনি হয়েছেন। তিনি ক্রীড়াঙ্গনে আর্থিক অনুদান, ক্রীড়া উপকরণাদি বিতরণ সহ ক্রীড়ার উন্নয়নে অসাধারণ অবদান রেখেছেন।
ইউএনও মোঃ আবুল হায়াতের নির্দেশনায় ও নেতৃত্বে নতুন করে সাজছে উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো। পাল্টে যাচ্ছে বিদ্যালয়ের পরিবেশ। আনন্দঘন পরিবেশে শিক্ষা নিচ্ছে শিশুরা। সেখানকার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে এখন শুরু হয়েছে এক নবযাত্রা।
বাল্য বিয়ে, যৌতুক,নারী ও শিশু নির্যাতন এর বিষয়ে কুফলতার দিক তুলে ধরে মানুষের মাঝে বেশ সাড়া জাগিয়েছেন। ফলে কমতে শুরু করেছে বাল্য বিয়ে, নির্যাতন সহ নানাবিধ অসামাজিক কার্যকলাপ।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com