আজ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আন্তঃ নাচোল ব্যাডমিন্ট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত-দৈনিক বাংলার নিউজ

অলিউল হক ডলার,নাচোলঃ
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আন্তঃ নাচোল ব্যাডমিন্ট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে চমক ইনডোর স্টেডিয়ামে চমক ক্লাবের আয়োজনে ফাইনাল খেলায় এনআরবি ব্যাংক ব্যাডমিন্ট দল বনাম নিহাদ জুয়েলার্স ব্যাডমিন্ট দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। এ খেলায় এনআরবিসি ব্যাংক বিজয়ী হয়।
চমক ক্লাব ও খেলা কমিটির আহ্বায়ক বিপ্লব রহমানের সভাপতিত্বে আলোচনায় প্রধান অতিথি ছিলেন নাচোলপৌরসভার মেয়র আব্দুর রশিদ খান ঝালু। তিনি বক্তব্যে বলেন, মাদককে না বলি,মাদক মুক্ত নাচোল গড়ি, এটি একটি চমৎকার শ্লোগান। মাদক এমন একটা ব্যাধি এই ব্যাধিতে যে একবার আক্রান্ত হবে সে তো ধ্বংস হবে,সেই সাথে ওই পরিবারও ধ্বংস হবে। শুধু তাই নয় একটা সমাজ ও রাষ্ট্র ধ্বংস হয়ে যাবে। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়তে হলে মাদকমুক্ত সমাজ ও রাষ্ট্র গড়তে হবে। উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে হলে এই যুব সমাজকে মাদকমুক্ত করতে হবে। আমি পৌর এলাকাকে মাদকমুক্ত দেখতে করতে চাই। তাই আপনাদের সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন। যুব সমাজ ক্রীড়া সাংস্কৃতিক চর্চার সাথে থাকলে আমার বিশ্বাস কোন খারাপ কাজের সাথে জড়িত থাকতে পারবেনা।
এই ব্যাডমিন্টন টুর্নামেন্টের আহবায়ক ও চমক ক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব রহমান বলেন, প্রতিবছর এই টুর্নামেন্টের আয়োজন করে থাকি। যুব সমাজকে মাদক থেকে দুরে রাখতে এই চমক ক্লাব কাজ করে যাচ্ছে। আলোকিত নাচোল গড়তে আমরা বিভিন্ন কার্যক্রম আগামীদিনে পরিচালনা করবো। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি জেলা পরিষদ সদস্য তরিকুজ্জামান সুমন বলেন, নাচোলকে সুন্দর করে গড়ে তুলতে জেলা পরিষদের পক্ষ থেকে সাধ্যমত চেষ্টা করবো। আমরা সকলেই আসুন এক সাথে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করি। মাদককে না বলি,সুন্দর নাচোল গড়ে তুলি। খেলাধুলা করতে গিয়ে যেন পড়ালেখার ক্ষতি না করি সে দিকে খেয়াল রাখতে হবে। মুগ্ধ মিশন এর পরিচালক মোল্লা ইমাম মোঃ মেহেদী বলেন, নাচোল পৌর এলাকায় তিনটি ইনডোর স্টেডিয়ামে সেটি ভাবায় যায়না। এ খেলায় প্রচুর ব্যয় বহুল। তারপরও নাচোল উত্তরোত্তর ব্যাডমিন্টন খেলায় এগিয়ে যাচ্ছে। আমি মনে করি খেলাধুলার সঙ্গে যুব সমাজ সম্পৃক্ত থাকলে মাদক সেবন, ইভটিজিং ও অন্যান্য অসামাজিক কার্যকলাপ থেকে দূরে থাকবে। তাই বেশি বেশি খেলাধুলা চর্চা করতে হবে । জনপ্রতিনিধি ও অন্যান্য ধনাঢ্য ব্যক্তিদের এ সমস্ত খেলায় পৃষ্ঠপোষকতা করার আহ্বান জানান। নাচোল প্রেসক্লাবের সভাপতি অলিউল হক ডলার বলেন, ২০২২ সালের পরিসংখ্যান অনুযায়ী দেশে প্রায় ২কোটি মানুষ মাদক সেবনের সাথে জড়িত। এর মধ্যে দেয় কোটি মানুষ নিয়মিত ও ৫০লাখ মানুষ অনিয়মিত। প্রতিদিন গড়ে প্রায় ২০কোটির টাকার মাদক সেবন করে। এই ভয়াবহ মাদকের ছোবল থেকে বাঁচতে বেশি বেশি খেলাধুলা করতে হবে। সন্তানদের পারিবারিক, সামাজিক ও নৈতিক শিক্ষা য় শিক্ষিত করতে হবে।
খেলা পরিচালনা করেন নাচোল খ,ম সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে সহকারী শিক্ষক তোহিদুল ইসলাম তুষার, ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশন গোমস্তাপুর উপজেলা শাখার সিনিয়র উপজেলা শাখা ব্যবস্থাপক অজিত কুমার সিংহ। সার্বিক ব্যাবস্থায় ছিলেন চমক ক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব রহমান ও হায়দার আলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন নাচোল পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক আব্দুল আলিম। আলোচনা শেষে অতিথিবৃন্দ বিজয়ী ও বিজিত দলের হাতে ট্রফি ও প্রাইজ মানি তুলে দেন।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com