আজ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অছাত্র শ্রমিক নিয়ে “মহেশপুর ইউনিয়ন” ছাত্রলীগের কমিটি গঠনের অভিযোগ-দৈনিক বাংলার নিউজ

 

নিজস্ব প্রতিবেদক :
অছাত্র চাকরিজীবীদের নিয়ে বাংলাদেশ ছাত্রলীগ কাশিয়ানী উপজেলা শাখার আওতাধীন ১ নং মহেশপুর ইউনিয়ন ছাত্রলীগের আংশিক নতুন কমিটি ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ করেছেন সংগঠনটির পদবঞ্চিত নেতাকর্মীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে তারা বলেন, বর্তমান কমিটি অবিলম্বে বিলুপ্ত করে দীর্ঘদিন ধরে ছাত্ররাজনীতির সঙ্গে যুক্ত এবং সংগঠনটির ত্যাগী ও পরিশ্রমী নেতাদের সমন্বয়ে নতুন কমিটি ঘোষণা করা হোক। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ত্যাগী ছাত্রনেতাদের বঞ্চিত করা হয়। তাই নবগঠিত কমিটি বাতিল করে পদবঞ্চিত যোগ্য ছাত্রনেতাদের সমন্বয়ে কমিটি গঠনের দাবি জানান।

স্থানীয় সূত্রে জানা যায়, নবগঠিত কমিটিতে মুজিব আদর্শের ত্যাগী পরীক্ষিত নিয়মিত ছাত্রদের প্রত্যাশিত পদ না দিয়ে অছাত্র ব্যক্তিদের দিয়ে কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটি আমরা মানি না। অছাত্র, বিবাহিতদের দিয়ে ছাত্রলীগ চলতে পারে না। এ ছাড়া অছাত্র দিয়ে গঠিত এ কমিটি বাতিল করতে হবে। গোপালগঞ্জঃ-১ (কাশিয়ানী/মুকসুদপুর) আসনের সংসদ সদস্য লেঃ কর্নেল মুহাম্মদ ফারুক খান এমপি বরাবর ০১ নং মহেশপুর ইউনিয়ন ছাত্রলীগ কর্মীদের পক্ষ থেকে লিমন শেখ নামে এক ব্যক্তি লিখিত অভিযোগ করেছেন। পরবর্তীতে কোন ধরনের প্রতিক্রিয়া দেখা যায়নি। সদ্য কমিটি ঘোষণা করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

অভিযোগের ভিত্তিতে জানা যায়, মিলন শেখ একজন বাংলাদেশ ছাত্রলীগ, কাশিয়ানী উপজেলাধীন ১নং মহেশপুর ইউনিয়নের একনিষ্ঠ কর্মী। দীর্ঘ দিন পর ইউনিয়নে ছাত্রলীগের কমিটি হতে চলেছে। বিভিন্ন পদের জন্য জীবন বৃত্তান্ত গ্রহণ করেছেন কাশিয়ানী উপজেলা ছাত্রলীগ কমিটি। এদের মধ্যে কিছু ছাত্র বিহীন ও চাকুরীজীবি লোক রয়েছে। সকলের দাবি বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী যাচাই- বাছাই করিয়া ছাত্র এবং আওয়ামী পরিবারের সন্তান যারা রয়েছে তাদের মধ্য থেকে কমিটি গঠন করার জন্য সবার পক্ষ থেকে অনুরোধ করছে। প্রকাশ পায় যে, মোঃ লিখন সিকদার সভাপতি প্রার্থী হিসাবে জীবন বৃত্তান্ত (সিভি) জমা দেন। গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলা শাখার ১নং মহেশপুর ইউনিয়ন ছাত্রলীগের সদ্য কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন লিখন সিকদার তিনি এসেনসিয়াল ড্রাগ (সরকারি ঔষাধাগার), খুলনায় সাধারণ শ্রমিক হিসেবে কর্মরত আছেন। এমন ঘটনায় এলাকায় উত্তপ্ত সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে মহেশপুর ইউনিয়ন ছাত্রলীগের সদ্য কমিটির সভাপতি লিখন সিকদার বলেন, চাকরির বিষয়ে প্রশ্ন করলে তিনি সঠিক উত্তর না দিয়ে ফেসবুকে পোস্ট ডিলিট করার জন্য আপ্রাণ চেষ্টা করে। পরবর্তীতে উত্তর না দিয়ে ফোন কেটে দেন।

এ ব্যাপারে কাশিয়ানী উপজেলা ছাত্রলীগের সভাপতি আজাদ হোসেন মৃধা বলেন, লিখন সিকদার সভাপতি প্রার্থী হিসাবে জীবন বৃত্তান্ত (সিভি) জমা দেন আমার কাছে। তাতে দেখা যায় তিনি মুকসুদপুর কলেজে অধ্যায়নরত আছেন। তিনি চাকরি করেন এবিষয়ে আমার জানা নেই। এবিষয়ে এমপি সাহেবের সঙ্গে কথা বলে সঠিক তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমির হামজা তামিম বলেন, সদ্য কমিটির সভাপতি সিকদার লিখন এসেনসিয়াল ড্রাগ (সরকারি ঔষাধাগার), খুলনায় কর্মরত আছেন আমি আপনার মাধ্যমে জানতে পারলাম। উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা গ্রহণ করা হবে। আপনি জেলা কমিটির সভাপতি সাহেবের সঙ্গে কথা বল্লে ভালো হয়।

এ ব্যাপারে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন বলেন, সদ্য কমিটির সভাপতি সিকদার লিখন এসেনসিয়াল ড্রাগ (সরকারি ঔষাধাগার), খুলনায় কর্মরত আছেন আমি আপনার মাধ্যমে জানতে পারলাম। স্থানীয় এমপি সাহেবের সাথে কথা বলে এবিষয়ে সঠিক তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com