আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ আসনের মনোনয়ন ফরম : যা বললেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম

 

বাহাউদ্দীন তালুকদার :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের নামে পাঁচটি আসনের ফরম সংগ্রহ করা হয়েছে।

তার নামে ঢাকা-৬, ঢাকা-৮, ঢাকা-১৪ এবং মাদারীপুর-২ ও মাদারীপুর-৩ আসনের ফরম কেনা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা বিভাগের ফরম বিক্রির দায়িত্বে থাকা নেতারা।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলছেন, তিনি নিজে নিয়েছেন দুটো আসনের ফরম। বাকিগুলো তার নামে তুলেছে অতি উৎসাহীরা। “মাদারীপুর-২ আর মাদারীপুর-৩ হল আমার আসন। আমি এই দুইটা থেকেই মনোনয়ন ফরম নিয়েছি। “আমি তো আশাহত না। এত আসন থেকে কেন ফরম তুলব! অতি উৎসাহী ভক্তরা হয়ত নিয়েছে।”

২০১৪ সালের নির্বাচনে আওয়ামী লীগের টিকেটে মাদারীপুর-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন বাহাউদ্দিন নাছিম। তবে ২০১৮ সালের নির্বাচনে ওই আসন থেকে নৌকার হয়ে সংসদ সদস্য হন তৎকালীন দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ। সেবার বাহাউদ্দিন নাছিম দলের টিকেট পাননি।

মনোনয়ন ফরম বিক্রির দায়িত্বপ্রাপ্ত নেতারা জানিয়েছেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকের নামে ঢাকা-১৩ ও বরিশাল-৫ আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে।

মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলা নগর থানার একাংশ নিয়ে গঠিত ঢাকা-১৩ আসন থেকে ২০০৮ ও ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হন নানক। এ আসনে ২০১৮ সালের ভোটে নৌকার হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক সাদেক খান।

আর বরিশাল-৫ সদর আসনটি নানা কারণেই আলোচিত। মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়া সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সেখানে ভোট করতে চাইছেন। তাছাড়া বর্তমান সংসদ সদস্য জাহিদ ফারুক শামীমও দলীয় ফরম সংগ্রহ করেছেন।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com