আজ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কাউন্দিয়ায় এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান-দৈনিক বাংলার নিউজ

বাহাউদ্দীন তালুকদার :
ঢাকা জেলার সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়নের “কাউন্দিয়া শহিদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ে” এসএসসি-২০২৪ পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। একই সাথে ৬ষ্ঠ শ্রেণিতে নবাগত শিক্ষার্থীদের বরণ করা হয়।

রোববার (১১ ফেব্রুয়ারী ২৪) সকাল ১১ টায় কাউন্দিয়া শহিদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করেন অত্র বিদ্যালয়ের কর্তৃপক্ষ।

অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শামীম হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ম্যানেজিং কমিটির সভাপতি কবির চৌধুরী মুকুল। বিশেষ অতিথি ছিলেন অত্র বিদ্যালয়ের অভিভাবক সদস্য আব্দুল মতিন বাবু, নাদিম মোল্লা, ভূঁইয়া কামরুল হাসান সোহাগ সহ বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীসহ সুশীল সমাজের প্রতিনিধিগণ প্রমূখ।

২০২৪ সালে ১৪৮ জন এসএসসি পরীক্ষার্থীকে সংবর্ধনা প্রদান এবং ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদেরকে বরণ করে নেওয়া হয়।

বক্তারা শিক্ষার্থীদের উজ্জল ভবিষ্যত কামনা করে বলেন, তোমরাই দেশের ভবিষ্যত। সামনে তোমরাই দেশের হাল ধরবে। সবাই ভালো ভাবে পরীক্ষা দেবে। এখান থেকেই দৃঢ় মনোবল নিয়ে নিজেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।

অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কবির চৌধুরী মুকুল বলেন, “ঐতিহ্যবাহী এই শিক্ষাপ্রতিষ্ঠান তােমাদের পদস্পর্শে একদিন মুখরিত হয়ে উঠেছিল। যে পথ একদিন তােমাদের নিয়ে এসেছিল এই স্কুলের আঙিনায়, আজ সেই পথই আবার তােমাদের ডাক দিয়েছে- ‘হাঁকিছে ভবিষ্যৎ, হও আগুয়ান।’ তাই আজ বেজে উঠেছে বিদায়ের বেদনার করুণ সুর। সেই সুর যেন বলছে ‘ভুবনের ঘাটে ঘাটে, এক ঘাটে লও বােঝা, শূন্য করে দাও অন্য ঘাটে।’ শুভ হােক তােমাদের ভবিষ্যৎ।

তিনি আরো বলেন, এই স্কুলে তােমাদের স্মৃতিমধুর অনেকগুলাে দিন কেটেছে। তােমাদের প্রাণােচ্ছল পদভারে এই ফুলের আঙিনা ছিল মুখরিত। কঠোর অধ্যবসায়, নিরলস শ্রম ও আন্তরিক আগ্রহে নিজেদের আলােকিত মানুষ হিসেবে গড়ার সাধনায় তােমরা সর্বদাই সচেষ্ট ছিলে। আজ ভবিষ্যতের সিঁড়িতে তােমরা যখন প্রজ্ঞার ছায়া ফেলতে যাচ্ছে তখন বলি,–এই স্কুলের মৃতিময় দিনগুলাে আর প্রিয় শিক্ষক-শিক্ষিকাদের ঐকান্তিক অবদানের কথা যেন তােমরা ভুলে না যাও। এই বিদ্যালয়ের অভিজ্ঞতা ও ঐতিহ্য যেন হয় তােমাদের ভবিষ্যৎ গড়ে তােলার প্রেরণা।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com