আজ ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রহনপুর মুক্তমহাদল পরিদর্শন ও একুশে পদকপ্রাপ্ত মো: জিয়াউল হককে সহায়তা প্রদান-দৈনিক বাংলার নিউজ

জাকির হোসেন সনি,
গোমস্তাপুর প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে স্বেচ্ছাসেবী স্কাউট সংগঠন এবং গণকেন্দ্র পাঠাগার রহনপুর মুক্তমহাদল পরিদর্শন করলেন স্কাউট ব্যক্তিত্ব ও অতিরিক্ত জেলা প্রশাসক সিলেট এবং সাবেক জাতীয় উপ-কমিশনার বাংলাদেশ স্কাউটস হারুন -অর- রশিদ ।সেই সাথে তিনি সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে বাংলাদেশের দ্বিতীয় সরকারি পদক একুশে পদক প্রাপ্ত সাদা মনের মানুষ চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার মুসরীভুজার কৃতি সন্তান জিয়াউল হককে আর্থিক সহায়তা প্রদান করেন। জিয়াউল হক পেশায় একজন দই বিক্রেতা। দই বিক্রির অর্থ দিয়ে তিনি একটি বিশাল পাঠাগার গড়ে তোলেন। পাশাপাশি এলাকায় মাদ্রাসা, বিদ্যালয় ও এতিমখানা প্রতিষ্ঠা সহ বিভিন্ন সামাজিক কাজ করেন দই বিক্রির অর্থ দিয়েই। একসময় নিজেই অর্থ কষ্টে পড়তে না পারলে সেই বেদনা থেকেই তিনি এই কাজগুলো করে থাকেন। সেই স্বীকৃতির জন্য সমাজ সেবায় অবদানে স্বীকৃতি পদক স্বরূপ একুশে পদকে ভূষিত হয়েছেন।
স্কাউট ব্যক্তিত্ব ও অতিরিক্ত জেলা প্রশাসক সিলেট তার প্রতিক্রিয়ায় বলেন, বর্তমান সামাজিক অবক্ষয় রোধে স্কাউট সদস্যের ভূমিকা অনেক। লেখাপড়ার পাশাপাশি স্কাউটিং এর মাধ্যমে নিজেদের পরিপূর্ণভাবে গড়ে তোলার এক অন্যতম মাধ্যম স্কাউটিং। সেই সাথে গণকেন্দ্র পাঠাগারটি জ্ঞানচর্চায় এক সহায়ক কাঠামো। নিজেকে গড়ে তুলতে হলে এবং সামাজিকভাবে মেলে ধরতে হলে বিভিন্ন ধরনের বই পড়ার কোন বিকল্প নেই।এখানে এসে একুশে পদপ্রাপ্ত সাদা মনের মহৎ গুণের জিয়াউল হক সাহেবের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি।
এ সময় উপস্থিত ছিলেন রহনপুর মুক্তমহাদল এর সভাপতি শারফুদ্দীন আহমেদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা স্কাউটস এর সম্পাদক গোলাম রশিদ, গিলওয়েল ওপেন স্কাউট গ্রুপের সম্পাদক ও সাবেক জাতীয় উপ- কমিশনার, বাংলাদেশ স্কাউটস, জিয়াউল হুদা হিমেল। সংগঠনের কোষাধক্ষ নাজিম উদ্দিন সরকার হীরা, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় এর সহকারী গ্রন্থাগারিক ও রহনপুর মুক্তমহাদল গণকেন্দ্র পাঠাগারের সম্পাদক তোহুর আহমেদ, সাধারণ সম্পাদক মফিজ আহমেদ নাদিম, নুরুজ্জামান বাবু, ফিরোজ আলী, আবু রায়হান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সুশাসনের জন্য নাগরিকের সম্পাদক সারওয়ার জাহান সুমন সহ কাব, স্কাউট ও রোভার সদস্যবৃন্দ।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com