আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গোমস্তাপুরে আশ্রয়নের ঘরে নেই বিদ্যুৎ ” প্রশাসন থাকে এসি ঘরে

 

বিশেষ প্রতিনিধিঃ মোঃ দুলাল

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা__ মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ৬ টি বাড়িতে বিদ্যুৎ না থাকাই বিপাকে পড়েছে উপকারভোগীরা।
সেখানে একটি মটার বসানো থাকলে বিদ্যুৎ না থাকাই মটারে স্তপ জমে পরে আছে, তবে উপকারভোগীদের চরম ক্ষোভ, প্রধানমন্ত্রীর বাড়িতে থাকা আমাদের দাঁড়ায় সম্ভব না।

জানা যায়, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নের ৮ নং ওয়ার্ড ব্রজনাথপুর (কাঁকড়া) পাড়া গ্রামে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া ২০২০-২০২১ এর অর্থ বছরে বরাদ্দকৃত বাড়ি। উপকারভোগীরা জানান (ইউএনও) অফিস ও এসিলান্ড অফিস কে জানানো হলে কিছু তুয়াক্কা মনে করে না প্রশাসন।
সরজমিনে গিয়ে দেখা যায়, ওই আবাসনের
ঘরে খুব কষ্টে জীবনযাপন করছেন উপকারভোগীরা। ওই আবাসনের ভূমিহীন দের বাড়িতে বিশুদ্ধ খাবার পানিরও পর্যাপ্ত ব্যবস্থা নেই।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হাবিবুর রহমান বলেন ১ম ধাপে ৩৯৫ টি,২য় ধাপে ২০০ টি, ৩য় ধাপে ৬৩ টি, ৪র্থ ধাপে ৭৫ টি গোমস্তাপুর উপজেলায় সর্বমোট ৭৩৩ টি আশ্রয়নের ঘর আছে। তবে বিদ্যুতের বিষয়টি জানতে চাইলে তিনি বলেন আমার জানা মতে এরকম সমস্যা নেই, যদি এরকম থাকে তাহলে উপকারভোগীদের জানানো দরকার ছিল।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিশাত আনজুম অনন্যার সাথে সাক্ষাতে কথা হলে তিনি প্রতিবেদনকে জানান আশ্রয়নের ঘরে বিদ্যুৎ নেই খবর পাওয়ার পরেই তাদের বিদ্যুতের জন্য যা কাগজ পাতি লাগে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এতদিন থেকে কেন প্রধানমন্ত্রীর উপহারের বাড়িতে বিদ্যুৎ হয়নি এমন প্রশ্নের জবাবে? তিনি আরও বলেন ২০২০-২০২১ অর্থ বছরে বাড়িগুলো হয়েছে। আপনারা আগে জানাইলে এ সমস্যাগুলো থাকতো না।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com