আজ ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

গ্রাম পুলিশের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী-দৈনিক বাংলার নিউজ

জাকির হোসেন সনি,
গোমস্তাপুর প্রতিনিধিঃ
বয়স্ক-বিধবা ভাতার কার্ড, আশ্রয়ণ প্রকল্পের বাড়ি, জনসাধারণের ওপর মাতাল হয়ে মারপিট, খাসপুকুর দখলসহ নানা অভিযোগ পাওয়া গেছে এক গ্ৰাম পুলিশের বিরুদ্ধে। এমন ঘটনাটি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের রতনপুর গ্রামের গ্রাম পুলিশ নুর আলমের বিরুদ্ধে দিনের-পর-দিন ঘটে যাচ্ছে ।এর বিরুদ্ধে থানা, ইউনিয়ন পরিষদ, উপজেলা নির্বাহী অফিস ও জেলা প্রসাশক অফিসসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিলেও তেমন কোনো সুরাহা মিলেনি। তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছে গ্রামবাসী।

বিধবা ভাতা কার্ড করে দেওয়ার কথা বলে পূর্ণিমা রানের কাছ থেকে দু আড়াই মাস আগে আড়াই হাজার টাকা নিয়েছে। পূর্ণিমা রানী দু’একটাকা করে জমানো এক হাজার টাকা ও ধার করে এক হাজার টাকা সহ মোট আড়াই হাজার টাকা নুর আলম কে দিয়েছি। টাকা ছাড়া এখন কোন কাজ হয় না এই কথা বলে নুর আলম তার কাছ থেকে টাকা নেই।

বয়স্ক ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে ওমর আলী ও তার স্ত্রী লাইলি খাতুন এর কাছ থেকে দুই থেকে তিন বছর আগে তিন হাজার টাকা করে নেই।
কালীচরণ বর্মন এর কাছ থেকে একটি বাড়ি একটি খামারে ৫হাজার টাকা কিস্তি তুলে দেওয়ার কথা বলে ১০ হাজার টাকা ঋণ নিয়ে নিজেই ৫হাজার টাকা নিয়ে নেই। নেওয়ার সময় ৫হাজার টাকা তিনি কিস্তি চালাবে বললেও পরবর্তীতে তা আর চালাইনি।

হবির আলী জানান, সরকারি বাড়ি দেওয়ার কথা বলে আমার নিজের ভাতিজা আমার কাছ থেকে গত বছর ১৫হাজার টাকা নিয়েছে। এর আগেও বয়স্ক ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে আমার কাছে ১১ শ’ টাকা নেই। ভাতিজার কর্মকান্ড দেখে আমি বিচলিত। নিজের ভাতিজা তাই তার সাথে কি ঝগড়া করবো এমন চিন্তা করে সহ্য করে নিয়েছি।

একই এলাকার বাসিন্দা আজম আলী জানান, আমি গত মাসের ২৩মার্চ বাজারে চায়ের স্টলে বসে ছিলাম। হঠাৎ করে নুর আলম কোথা থেকে মাতাল হয়ে পোশাক পরিহিত অবস্থায় এসে আমাকে মারধোর করতে লাগে। আমি তাকে বারবার বারণ করলে তিনি শুনেননি। আমার রকম এ এলাকার অনেককে তিনি নির্বিচারে মেরে থাকেন। গ্রাম পুলিশ বলে অনেকে মুখ খোলে না। কারণ এর বিরুদ্ধে বিস্তর অভিযোগ রয়েছে। তেমন কোনো বিচার না হওয়ায় অনেকেই এখন আইনের আশ্রয় নিতে যায় না।

এ বিষয়ে গ্রামপুলিশ নুর আলমের সাথে কথা হলে তিনি বলেন, আমি সামান্য একজন গ্রাম পুলিশ।গ্রামবাসীরা যেভাবে আমার বিরুদ্ধে অভিযোগ দিয়েছে সেগুলো কি আমি করতে পারি? তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিচ্ছে। তিনি একথা যখন বলেন তিনি মদ্যপ অবস্থায় ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ