আজ ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

না ফেরার দেশে অস্ট্রেলিয়ান সাবেক ক্রিকেটার সাইমন্ডস-দৈনিক বাংলার নিউজ

বিশেষ প্রতিনিধি, মহি মিজানঃ
আজ রোববার ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইট এই খবর নিশ্চিত করে জানিয়েছে, ৪৬ বছর বয়েসী সাইমন্ডসের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে।

কুইন্সল্যান্ড পুলিশ জানিয়েছে, একমাত্র আরোহী সাইমন্ডসকে উদ্ধার করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু, গাড়িটি রাস্তা থেকে ছিঁটকে পড়ে যায়। তাতে গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান সাইমন্ডস।

এই ঘটনার তদন্ত চালাচ্ছে স্থানীয় পুলিশ। এক বিবৃতিতে তারা জানায়, ‘স্থানীয় সময় রাত ১১টার কিছু পরে হারভি রোডে ঘটনাটি ঘটে। এলিস রিভার ব্রিজের কাছে গেলে গাড়িটি রাস্তা থেকে ছিঁটকে পড়ে যায়।’

মাত্র ২ মাস আগেই অস্ট্রেলিয়া হারিয়েছিল তাদের আরও ২ কিংবদন্তি ক্রিকেটার রডনি মার্শ ও শেন ওয়ার্নকে। সাবেক কিপার ব্যাটসম্যান মার্শের মৃত্যুর রেশ না কাটতেই আকস্মিকভাবে থাইল্যান্ডের এক রিসোর্টে মারা যান ওয়ার্ন।

ওয়ার্নের মৃত্যু নাড়িয়ে দেয় পুরো ক্রিকেট বিশ্বকে। সেই শোক থাকতেই দেশটি হারালো তাদের ইতিহাসের আরও এক বড় নামকে।

ক্রিকেট অস্টেলিয়ার চেয়ারম্যান লেচলান হেন্ডারসন গণমাধ্যমকে বলেন, ‘অস্ট্রেলিয়া ক্রিকেট আরেক সেরা জনকে হারাল। অ্যান্ড্রু ছিলেন অসাধারণ প্রতিভাবান। তিনি অস্ট্রেলিয়ার বিশ্বজয় ও কুইন্সল্যান্ডের ক্রিকেট ইতিহাস সমৃদ্ধ করেছেন।’

সাইমন্ডসের মৃত্যুর পর ভেঙে পড়েছে তার পরিবার। তবে ব্যক্তিগত গোপনীয়তার প্রতি সম্মান দেখাতে অনুরোধ করেছেন তারা।

১৯৯৮ সালে সাইমন্ডসের ওয়ানডে অভিষেক হয়। ৩৯ দশমিক ৭৫ গড় আর ৯২ দশমিক ৪৪ স্ট্রাইকরেটে ৫ হাজার ৮৮ রান করেছেন তিনি। ২০০৩ ও ২০০৭ সালের বিশ্বকাপ জয়ে রেখেছেন অবদান।

বিস্ফোরক ব্যাটিংয়ে নাম কুড়ানো এই তারকার ওয়ানডেতে বল হাতেও আছে ১৩৩ উইকেট। টেস্ট ক্যারিয়ার ২৬ টেস্টে থেমে গেলেও সেখানে ইংল্যান্ড ও ভারতের মতো দলের বিপক্ষে আছে রাজকীয় ইনিংস।

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ